৮ হাজার টাকার কমে লঞ্চ হল Redmi 8A Pro, জেনে নিন ফিচার

শাওমির সাব ব্র্যান্ড রেডমি তাদের নতুন বাজেট ফোন ইন্দোনেশিয়ায় লঞ্চ করলো। এই ফোনটির নাম Redmi 8A Pro। এই ফোনটি কিছুদিন আগে ভারতে লঞ্চ হওয়া Redmi 8A Dual এর রিব্রান্ডেড ভার্সন। রেডমি ৮ এ প্রো ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। আবার এই ফোনে পাওয়া যাবে পাতলা বেজেল। এছাড়াও Redmi 8A Pro ডুয়েল রিয়ার ক্যামেরা এবং দুটি র‌্যাম বিকল্পের সাথে এসেছে।

Redmi 8A Pro: দাম ও উপলব্ধতা

রেডমি ৮ এ প্রো ফোনটি ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এই ফোনের ২ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৭,১০০ টাকা। আবার ৩ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম প্রায় ৭,৬০০ টাকা। ফোনটি সাদা, ধূসর ও নীল রঙে উপলব্ধ।

Redmi 8A Pro: স্পেসিফিকেশন

স্পেসিফিকেশনের কথা বললে রেডমি ৮ এ প্রো ফোনে ওয়াটার ড্রপ নচের সাথে ৬.২২ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই স্ক্রিনের ডেনসিটি ২৭০ পিপিআই। ডিসপ্লের সুরক্ষার জন্য এখানে কর্নিং গরিলা গ্লাস ৫ পাবেন। আবার ফোনটি এসেছে স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর সহ। গ্রাফিক্সের জন্য এখানে পাবেন ৫০৫ জিপিইউ। এছাড়াও এতে আছে ৩ জিবি পর্যন্ত র‌্যাম ও ৩২ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ডুয়েল সিমের এই ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড MIUI ১১ ইন্টারফেসের উপর চলবে। এই ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা আছে। যার প্রধান ক্যামেরা এফ/২.২ অ্যাপারচারের সাথে ১৩ মেগাপিক্সেল। দ্বিতীয় ক্যামেরাটি ২ মেগাপিক্সেল। ভিডিও কলিং ও সেলফির জন্য এই ফোনের সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনে পাবেন ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি।