Redmi 9 Activ দশ হাজার টাকার কমে ভারতে লঞ্চ হল, রয়েছে শক্তিশালী ব্যাটারি ও ডুয়েল ক্যামেরা

Redmi 9 Activ এর ভারতে দাম শুরু হয়েছে ৯,৪৯৯ টাকা থেকে

redmi-9-activ-launched-price-in-india-rs-9499-sale-date-tomorrow-specifications

Redmi 9 Activ কে একপ্রকার চুপিচুপি ভারতে লঞ্চ করল Xiaomi। আগামীকাল, অর্থাৎ ২৪ সেপ্টেম্বর Amazon ও mi.com থেকে ফোনটি প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ হবে। স্পেসিফিকেশনের দিক থেকে Redmi 9 Activ হ্যান্ডসেটের সাথে মিল আছে Redmi 9 এর। এই নয়া ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। এছাড়াও ফোনটি ডুয়েল-রিয়ার ক্যামেরা, এইচডি প্লাস ডিসপ্লে ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। জানিয়ে রাখি Redmi 9 Activ ছাড়াও Xiaomi শীঘ্রই ভারতে Redmi 9A Sport নামের আরেকটি ফোন লঞ্চ করবে বলে আজ সকালেই জানা গিয়েছিল।

Redmi 9 Activ দাম

রেডমি ৯ অ্যাক্টিভ এর ভারতে দাম শুরু হয়েছে ৯,৪৯৯ টাকা থেকে। এই মূল্য ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। আবার এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০,৯৯৯ টাকা। ফোনটি কার্বন ব্ল্যাক, কোরাল গ্রিন এবং মেটালিক পার্পেল কালারে পাওয়া যাবে। আগামীকাল দুপুর ১২টা থেকে ফোনটির সেল শুরু হবে।

Redmi 9 Activ স্পেসিফিকেশন

অ্যামাজনের লিস্টিং অনুযায়ী, রেডমি ৯ অ্যাক্টিভ স্মার্টফোনে ২০:৯ এসপেক্ট রেশিও যুক্ত একটি ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস IPS ডিসপ্লে দেখা যাবে। ফাস্ট-পারফরম্যান্সের জন্য এতে রয়েছে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২ (MIUI 12) কাস্টম ওএস দ্বারা চালিত হবে। ফোনটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ আরও বাড়ানো যাবে।

Redmi 9 Activ ফোনে ডুয়েল-রিয়ার ক্যামেরা বর্তমান। এই ক্যামেরাগুলি হল, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর (এফ/২.২ অ্যাপারচার) ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সিকিউরিটির জন্য ফোনের ব্যাক প্যানেলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

Redmi 9 Activ ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে, ইনফ্রারেড (IR) ব্লাস্টার, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। এই হ্যান্ডসেটে, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ফুল চার্জে ৩৫ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দেবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।