সস্তায় ২৭ আগস্ট ভারতে আসছে Redmi 9, থাকবে নতুন MIUI 12 সিস্টেম

রেডমি ইন্ডিয়া থেকে জানানো হয়েছে আগামী ২৭ আগস্ট দুপুর ১২ টায় ভারতে লঞ্চ করা হবে Redmi 9 ।

চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi ইতিমধ্যেই ভারতে Redmi Note 9 Pro Max, Redmi Note 9 Pro, Redmi Note 9, এবং Redmi 9 Prime লঞ্চ করেছে। এবার কোম্পানি ৯ সিরিজের আরও একটি ফোনকে ভারতে আনছে। রেডমি ইন্ডিয়া থেকে জানানো হয়েছে আগামী ২৭ আগস্ট দুপুর ১২ টায় ভারতে লঞ্চ করা হবে Redmi 9। এই ফোনটি Amazon এক্সক্লুসিভ হবে। টিজার দেখে মনে করা হচ্ছে রেডমি ৯ ফোনটি গত জুনে গ্লোবাল মার্কেটে লঞ্চ করা Redmi 9C এর রিব্রান্ডেড ভার্সন হবে। কোম্পানি টিজার পোস্টে লিখেছে Redmi 9 ফোনটি আরও র‌্যাম ও ফ্যান নিয়ে আসছে। এছাড়াও ফোনটি MIUI 12 ইউআই এর সাথে আসবে বলে জানা গেছে।

যারা জানেন না তাদের বলি রেডমি ৯সি ফোনটি ইতিমধ্যেই মালয়েশিয়ায় উপলব্ধ। কোম্পানি গত জুন মাসে এই ফোনের সাথে Redmi 9A ফোনটিও লঞ্চ করেছিল। এবার এই রেডমি ৯সি কেই ভারতে Redmi 9 নামে আনা হচ্ছে। যদিও এটি ভারতে আরও বেশি র‌্যামের সাথে আসতে পারে।

রেডমি ৯এসি স্মার্টফোনের স্পেসিফিকেশনের কথা বললে, এতে রয়েছে ৬.৫৩ ইঞ্চির ডিসপ্লে যার, রেজুলেশন ৭২০×১৬০০ পিক্সেল। এই স্মার্টফোনে দেওয়া হয়েছে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। সঙ্গে আপনারা পাচ্ছেন ৪ জিবি পর্যন্ত র‌্যাম, এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

এই ফোনের বিশেষত্ব হল এর ক্যামেরা সেটআপ। ফটোগ্রাফির জন্য এই ফোনে ১৩+২+২ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এছাড়া ফোনে পাবেন ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত ৫০০০ এমএএইচ এর ব্যাটারি। ‌ এই স্মার্টফোনে ডুয়েল সিম সাপোর্ট করে এবং এটি অ্যান্ড্রয়েড ভার্সন ১০-র উপরে কাজ করে।

Redmi 9 এর সম্ভাব্য দাম:

কোম্পানির তরফে রেডমি ৯ এর দাম এখনও জানানো হয়নি। তবে মালয়েশিয়ায় Redmi 9C এর ৪ জিবি পর্যন্ত র‌্যাম ভ্যারিয়েন্টের দাম ছিল প্রায় ১০,০০০ টাকা। আশা করা যায়, ভারতেও রেডমি ৯ একই দামে আসবে।