সস্তায় এমাসেই কোয়াড ক্যামেরার সাথে আসছে Redmi 9, থাকবে ৫০০০ mAh

শাওমির সাব ব্র্যান্ড রেডমি তাদের ৯ সিরিজের বেশ কয়েকটি স্মার্টফোন জলদি লঞ্চ করতে পারে। এই ফোনগুলি হল Redmi 9, Redmi 9C ও Redmi 9A। এরমধ্যে অন্য দুটি ফোন সম্পর্কে বিশেষ তথ্য সামনে না এলেও Redmi 9 এর দাম ও ফিচার ফাঁস হয়েছে। জানা গেছে রেডমি ৯ আগামী ২৫ জুন লঞ্চ হতে পারে। যদিও কোম্পানির তরফে এই বিষয়ে কিছু বলা হয়নি।

Redmi 9 এর দাম :

টিপ্সটার @Boby25846908 টুইট করে জানিয়েছেন রেডমি ৯ এর ভিয়েতনামে দাম হবে ১৫০ ডলার, যা প্রায় ১১,০০০ টাকার সমান। যদিও ভারতে ও চীনে ফোনটি আরও সস্তায় আসবে বলে জানা গেছে। তবে ঠিক কত দামে আসবে তা জানা যায়নি।

Redmi 9 ডিজাইন ও ফিচার :

কিছুদিন আগে চীনের মাইক্রোব্লগিং সাইট Weibo তে রেডমি ৯ একে ছবি শেয়ার করা হয়েছে। যেখানে ফোনের ডিজাইন পুরোপুরি সামনে এসেছিল। শেয়ার করা ছবি অনুযায়ী, এই ফোনের পিছনে এলইডি ফ্ল্যাশের সাথে কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে। ফোনের ক্যামেরা ডিজাইন Redmi K30 এর মত হবে। ফোনটি নীল ও সবুজ রঙে আসতে পারে।

রেডমি ৯ এর সম্ভাব্য ফিচারের কথা বললে এতে মিডিয়াটেক হেলিও জি৮০ পপ্রসেসর দেওয়া হতে পারে। ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল। ফোনটি ৩ জিবি ও ৪ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ও ৬৪ জিবি স্টোরেজের সাথে আসবে। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং যুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।