Redmi 9 Power ভারতে আসছে ১৫ ডিসেম্বর, থাকবে ৬০০০ mAh ব্যাটারি

আগামী ১৫ ডিসেম্বর ভারতে লঞ্চ হতে পারে Redmi 9 Power। এই ফোনটিকে কয়েকদিন আগেই গুগল প্লে কনসোল ও ভারতীয় সার্টিফিকেশন সাইট BIS এ দেখা গিয়েছিল। যার পরেই নিশ্চিত হয়ে যায় রেডমি ৯ পাওয়ার সদ্য চীনে লঞ্চ হওয়া Redmi Note 9 4G এর রিব্র্যান্ডেড ভার্সন হবে। যদিও কোম্পানির তরফে ভারতে এই ফোনটিকে ঠিক কবে লঞ্চ করা হবে তা এখনও জানানো হয়নি। তবে টিপ্সটার মুকুল শর্মা গতকাল একটি টুইট করে জানিয়েছেন, আগামী ১৫ ডিসেম্বর Redmi 9 Power ভারতে লঞ্চ হতে চলেছে। এই ফোনে থাকবে ৬,০০০ এমএএইচ ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর।

কয়েকদিন আগেই Redmi 9 Power কে গুগল প্লে কনসোলে M2010J19SI মডেল নম্বরের সাথে দেখা গিয়েছিলো এবং এর কোডনেম ছিল ‘lime’। জানিয়ে রাখি Redmi Note 9 4G এর মডেল নম্বরও একই। ফলে আসা করা যায় দুটি ফোনের স্পেসিফিকেশনের কোনো পার্থক্য থাকবেনা।

Redmi 9 Power এর দাম ও স্পেসিফিকেশন 

মুকুল শর্মা তার টুইটে রেডমি ৯ পাওয়ার এর লঞ্চ ডেট জানালেও ভারতে এর দাম কত হতে পারে তা জানান নি। তবে এই ফোনটি ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে আসবে

জানিয়ে রাখি চীনে রেডমি নোট ৯ ৪জি ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ৯৯৯ ইউয়ান, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১১,২১৬ টাকা। ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পে উপলব্ধ।

Redmi Note 9 4G ফোনে আছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি এলসিডি ডিসপ্লে, কর্নিং গোরিলা গ্লাস ৩ প্রটেকশন, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, অ্যান্ড্রয়েড ১০ নির্ভর এমআইইউআই ১২ অপারেটিং সিস্টেম। এছাড়াও ফোনটির পিছনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.২) ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪)। সেলফির জন্য ফোনের সামনে  ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ, যার অ্যাপারচার এফ/২.০। এতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি আছে৷ যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।