Redmi 9 Power ও Redmi 9A ফোনের দামে পরিবর্তন, জেনে নিন নতুন দাম

redmi-9-power-redmi-9a-price-increased-in-india-offline-online
Redmi 9 Power ও Redmi 9A এর দাম বাড়ল

চলতি বছরে ভারতে লঞ্চ হয়েছিল Redmi 9 Power। আবার গতবছর এন্ট্রি লেভেল স্মার্টফোন হিসেবে এসেছিল Redmi 9A। এই দুটি ফোনই এখন কিনতে অধিক ব্যয় করতে হবে। আসলে Xiaomi এই দুটি ফোনের দাম ৫০০ টাকা পর্যন্ত বাড়িয়েছে। মূলত কম্পোনেন্টের দাম বৃদ্ধি ও সাপ্লাই চেইনে সমস্যার কারণে ফোন দুটির দাম বেড়েছে বলে আমাদের অনুমান। আসুন Redmi 9 Power ও Redmi 9A এর নতুন দাম জেনে নেওয়া যাক।

Redmi 9 Power ও Redmi 9A এর বর্তমান দাম

দাম বাড়ার পর রেডমি ৯ পাওয়ার এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এখন ১২,৯৯৯ টাকার পরিবর্তে ১৩,৪৯৯ টাকায় কিনতে হবে। যদিও ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট আগের মতই ১০,৪৯৯ টাকায় পাওয়া যাচ্ছে।

অন্যদিকে রেডমি ৯এ ফোনের ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের নতুন দাম হয়েছে ৭,৭৯৯ টাকা। আগে এই ভ্যারিয়েন্টের দাম ছিল ৭,৪৯৯ টাকা।

আজ থেকেই Redmi 9 Power ও Redmi 9A অনলাইনে Amazon ও Mi.com এবং অফলাইন মার্কেটে নতুন দামে পাওয়া যাবে।

Redmi 9 Power ও Redmi 9A এর স্পেসিফিকেশন ও ফিচার

রেডমি ৯ পাওয়ার ফোনে আছে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশন সহ ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৩৪০ পিক্সেল) ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। এই ফোনে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। সাথে আছে এড্রেনো ৬১০ জিপিইউ।

Redmi 9 Power ফোনের ক্যামেরার কথা বললে, এই ফোনের সামনে আছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আবার পিছনে রয়েছে চারটি ক্যামেরা। এই ক্যামেরাগুলি হল  ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সসেল আলট্রা ওয়াইড লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর।

পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে পাওয়া যাবে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি। সিকিউরিটির জন্য ফোনে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

অন্যদিকে রেডমি ৯এ ফোনটি ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লের (৭২০×১৬০০ পিক্সেল) সাথে এসেছে। এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর। এই ফোনে P2i কোটিং ও আইআর ব্লাস্টার উপলব্ধ। ফোনটি ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে লঞ্চ হয়েছে।

Redmi 9A ফোনে ফটোগ্রাফির জন্য ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ। ফোনটিতে আছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১২ ইন্টারফেস। র্জিং এর জন্য এখানে মাইক্রো ইউএসবি পোর্ট দেওয়া হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.