৪ আগস্ট ভারতে আসছে Redmi 9 Prime, জেনে নিন সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন

redmi-9-prime-launch-date-set-in-india-on-4-august-expected-price-and-specifications

কয়েকদিন আগেই রেডমি ইন্ডিয়া থেকে টুইট করে জানানো হয় যে ভারতে তারা ৪ আগস্ট নতুন ফোন আনছে। এমনকি ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon থেকেও টিজার পোস্ট করে Redmi এর একটি ফোনের লঞ্চের কথা জানানো হয়েছিল। মনে করা হচ্ছিল এই ফোনটি হবে Redmi 9। কারণ গ্লোবাল মার্কেটে আগেই এই ফোনটি লঞ্চ হয়েছিল। তবে আজ রেডমি তাদের ইউটিউব চ্যানেলে আপলোড করা একটি ভিডিও তে পরিষ্কার করেছে, রেডমি ৯ নয়, ৪ আগস্ট কোম্পানি ভারতে Redmi 9 Prime লঞ্চ করবে। আবার এই ফোনটির বিক্রি শুরু হবে ৬ আগস্ট Amazon Prime Day sale এ।

ভিডিও থেকে জানা গেছে, Redmi 9 Prime ফোনটিকে ৪ আগস্ট দুপুর ১২ টার সময় একটি অনলাইন লঞ্চ ইভেন্টে সামনে আনা হবে। তবে রেডমির তরফে কেবল নাম শেয়ার করা হয়েছে। যদিও ফোনের স্পেসিফিকেশন ও ফিচার কিছুই জানানো হয়নি। যদিও মনে করা হচ্ছে রেডমি ৯ প্রাইম ফোনটি গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া Redmi 9 এর আপগ্রেড ভার্সন হবে।

ইউটিউবে দেখা টিজার অনুসারে, ফোনটি পাতলা বেজেল সহ একটি ড্রপ নচ ডিসপ্লের সঙ্গে আসবে। অ্যামাজনে দেখা আরেকটি টিজারে ফোনের ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক দেখা গেছে। ২০১৬সালের পর কোম্পানি আবার তাদের কোনো ফোনে প্রাইম নাম ব্যবহার। ২০১৬ সালে শেষবারের মত কোম্পানি Redmi 3S Prime লঞ্চ করেছিল।

Redmi 9 Prime ফোনটি কোম্পানির রেডমি ৮ এর রিপ্লেস ভার্সন হতে পারে। ভারতে রেডমি নোট ৮ এর দামের সাথে লঞ্চ হয়েছিল। রেডমি ৯ প্রাইম ফোনটিও একই দামে আসতে পারে। মনে করা হচ্ছে রেডমি ৯ প্রাইম ফোনে ৫,০২০ এমএএইচ ব্যাটারি, মিডিয়াটেক হেলিও প্রসেসর ও ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হবে।