আজ সেল আছে Redmi 9 Prime এবং Redmi Note 9 এর, জানুন দাম ও অফার

redmi-9-prime-redmi-note-9-sale-today-via-amazon-mi-com-at-12pm

এবছর Redmi তাদের ৯ ও নোট ৯ সিরিজে একাধিক স্মার্টফোন লঞ্চ করেছে। ফোনগুলিকে কোম্পানি বিভিন্ন রেঞ্জে বাজারে এনেছে। যদিও এদের স্পেসিফিকেশনে বিরাট কোনো পরিবর্তন নেই। এরকমই দুটি ফোন, Redmi 9 Prime এবং Redmi Note 9 আজ ফ্ল্যাশ সেলে কেনা যাবে। ফোন দুটির সেল শুরু হবে দুপুর ১২ টা থেকে। আপনি ই-কমার্স সাইট Amazon বা কোম্পানির নিজস্ব সাইট Mi.com থেকে রেডমি ৯ প্রাইম ও রেডমি নোট ৯ ফোন দুটি কিনতে পারবেন।

Redmi 9 Prime এবং Redmi Note 9 দাম ও অফার

ভারতে রেডমি ৯ প্রাইম এর দাম শুরু হয়েছে ৯,৯৯৯ টাকা থেকে। এই দাম ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আবার ফোনটির  ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১১,৯৯৯ টাকা। ফোনটি মিন্ট গ্রীন, সানরাইজ ফ্লেয়ার, স্পেস ব্লু এবং ম্যাট ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

এদিকে রেডমি নোট ৯ ফোনের দাম শুরু হয়েছে ১১,৯৯৯ টাকা থেকে। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আবার অন্য দুটি ভ্যারিয়েন্টের দাম ১৩,৯৯৯ টাকা ও ১৪,৯৯৯ টাকা। এই দাম ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ও ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের।  অ্যাকোয়া গ্রীন, অ্যাকোয়া হোয়াইট, পেবল গ্রে এবং স্কারলেট রেড কালারে ফোনটি কিনতে পারবেন।

অফারের কথা বললে অ্যামাজনে RBL ব্যাংকের ক্রেডিট কার্ড গ্রাহকরা ইএমআই ট্রানজাকশনে ৫ শতাংশ (১,০০০ টাকা পর্যন্ত) ছাড় পাবে। আবার Amazon Pay ICICI Bank Credit card গ্রাহকদের ৫ শতাংশ ডিসকাউন্ট দেওয়া হবে। 

Redmi 9 Prime স্পেসিফিকেশন

এই ফোনে আছে ওয়াটারড্রপ নচ ডিজাইন সহ ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি প্যানেল। এই স্ক্রিনের পিক্সেল রেজুলেশন ১০৮০x২৩৪০ এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯। দাম কম হওয়ার কারণে এই ফোনে হালকা বেজেল উপলব্ধ এবং ডিসপ্লের প্রটেকশনের জন্য আছে কর্নিং গরিলা গ্লাস ৩। রেডমি ৯ প্রাইম ফোনে কোম্পানি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দিয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। পিছনের ক্যামেরা দিয়ে ৩০ এফপিএস এ ১০৮০পি ভিডিও রেকর্ড করা যাবে। এছাড়াও পোর্ট্রেট মোড, ওয়াইড এঙ্গেল মোড প্রভৃতি উপলব্ধ। ভিডিও কল ও সেলফির জন্য ফোনের সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে।

রেডমি ৯ প্রাইম ফোনে পাবেন মিডিয়াটেক হেলিও জি৮০ অক্টা কোর প্রসেসর, ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনটি ১৮ ওয়াট কুইক চার্জার ৩.০ সাপোর্টের সাথে শক্তিশালী ৫,০২০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। যদিও বক্সের মধ্যে ১০ ওয়াট ফাস্ট চার্জার উপলব্ধ। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার আছে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে পাবেন অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১১ ইউআই।

Redmi Note 9 স্পেসিফিকেশন

শাওমি রেডমি নোট ৯ ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ অপারেটিং সিস্টেমের চলবে। এতে ৪৫০ নিটস ব্রাইটনেস সহ ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রেজুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে পাবেন কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন। এই ফোনের ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল। কাট আউট টি ডিসপ্লের বাম দিকে আছে। সিকিউরিটির জন্য এই ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। এই ফোনে আইএর ব্লাস্টার সাপোর্ট করলো। এই ফোনে ২.০ গিগাহার্টজ ক্লক স্পিড সহ মিডিয়াটেক হেলিও জি ৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ আছে।

Redmi Note 9 ফোনের পিছনে চারটি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল স্যামসাং জিএম১ সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসাবে আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, যেটি ১১৮ ডিগ্রী ফিল্ড অফ ভিউ অফার করে। এছাড়াও এতে ব্যবহার হয়েছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। পাওয়ারের কথা বললে এতে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০২০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট।