আজ দুপুরে আরও একবার কেনা যাবে Redmi 9 Prime, দাম শুরু ৯৯৯৯ টাকা থেকে

redmi-9-prime-sale-today-via-amazon-india-mi-com-specifications

রেডমি এবছর ৯ সিরিজে অনেকগুলি স্মার্টফোন লঞ্চ করেছে। এরমধ্যে একটি হল রেডমি ৯ প্রাইম। আজ এই ফোনটি Amazon India এবং Mi.com থেকে কেনা যাবে। দুপুর ১২ টায় এই ফোনের সেল শুরু হবে। Redmi 9 Prime এর আকর্ষণীয় ফিচারগুলির মধ্যে আছে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে, হেলিও জি৮০ অক্টা কোর প্রসেসর, ৫,০২০ এমএএইচ ব্যাটারি ও MIUI 11 ইউআই। আর কয়েক সপ্তাহের মধ্যেই ফোনটি ওপেন সেলেও উপলব্ধ হবে বলে আমরা মনে করছি।

Redmi 9 Prime দাম ও কালার

রেডমি ৯ প্রাইম এর প্রাথমিক ভ্যারিয়েন্টের দাম ৯,৯৯৯ টাকা। যেটি হল ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আবার টপ ভ্যারিয়েন্টের (৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ) দাম ১১,৯৯৯ টাকা। ফোনটি চারটি রঙে উপলব্ধ – মিন্ট গ্রীন, সানরাইজ ফ্লেয়ার, স্পেস ব্লু এবং ম্যাট ব্ল্যাক।

Redmi 9 Prime স্পেসিফিকেশন

ডিসপ্লের কথা বললে রেডমি ৯ প্রাইম ওয়াটারড্রপ নচ ডিজাইন সহ ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি প্যানেলের সাথে এসেছে। এই স্ক্রিনের পিক্সেল রেজুলেশন ১০৮০x২৩৪০ এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯। এছাড়াও আছে কর্নিং গরিলা গ্লাস ৩। ফটোগ্রাফির জন্য এতে পাবেন কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরায় প্রধান সেন্সর এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। পিছনের ক্যামেরা দিয়ে ৩০ এফপিএস এ ১০৮০পি ভিডিও রেকর্ড করা যাবে। এছাড়াও পোর্ট্রেট মোড, ওয়াইড এঙ্গেল মোড প্রভৃতি উপলব্ধ। ভিডিও কল ও সেলফির জন্য ফোনের সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে।

ফোনটি ১৮ ওয়াট কুইক চার্জার ৩.০ সাপোর্টের সাথে শক্তিশালী ৫,০২০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। যদিও বক্সের মধ্যে ১০ ওয়াট ফাস্ট চার্জার উপলব্ধ। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। রেডমি ৯ প্রাইম ফোনে পাবেন মিডিয়াটেক হেলিও জি৮০ অক্টা কোর প্রসেসর, ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। সিকিউরিটির জন্য ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার আছে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে পাবেন অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১১ ইউআই।