৪ জিবি র‌্যামের সবচেয়ে সস্তা ফোন Redmi 9 আজ ফের কেনার সুযোগ

আজ আরও একবার দুপুর ১২ টায় Amazon ও Mi.com থেকে সেলের জন্য উপলব্ধ হচ্ছে Redmi 9। এটি ফোনটির দ্বিতীয় সেল। এর আগের সেলে কিছুক্ষনের মধ্যেই রেডমি ৯ এর সমস্ত ইউনিট বিক্রি হয়ে গিয়েছিল। ভারতে এই ফোনের দাম শুরু হয়েছে ৮,৯৯৯ টাকা থেকে। এই ফোনটিকে ৪ ৪ জিবি র‌্যামের সবচেয়ে সস্তা ফোন বলে প্রচার করছে রেডমি। বাজেট রেঞ্জে আসলেও Redmi 9 এর স্পেসিফিকেশন যথেষ্ট নজরকাড়া। যেমন এই ফোনে পাবেন ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, লং লাস্টিং ব্যাটারি ও বড় ডিসপ্লে।

Redmi 9 দাম

রেডমি ৯ ফোনটি ভারতে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে উপলব্ধ। এই দুই ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৮,৯৯৯ টাকা ও ৯,৯৯৯ টাকা। ফোনটি স্পোটি অরেঞ্জ, কার্বন ব্ল্যাক ও স্কাই ব্লু কালারে কেনা যাবে।

লঞ্চ অফার হিসাবে HSBC ক্যাশ কার্ড গ্রাহকরা ৫ শতাংশ ছাড় পাবে। আবার ৫ শতাংশ ডিসকাউন্ট দেওয়া হবে Amazon Pay ICICI Bank Credit card গ্রাহকদের।

Redmi 9 স্পেসিফিকেশন:

রেডমি ৯ ফোনে আছে ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে, যার পিক্সেল রেজুলেশন ৭২০×১৬০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি ডট ভিউ ডিসপ্লে ডিজাইনের সাথে এসেছে। এই স্মার্টফোনে দেওয়া হয়েছে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। সঙ্গে আপনারা পাচ্ছেন ৪ জিবি পর্যন্ত র‌্যাম, এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। গেমারদের জন্য এতে হাইপারইঞ্জিন গেম টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য রেডমি ৯ ফোনে ডুয়েল ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। আবার সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল। পিছনের ক্যামেরায় AI সিন ডিটেকশন, পোর্ট্রেট মোড, প্রো মোড এর মত ফিচার উপলব্ধ। এদিকে সেলফি ও ভিডিও কলের জন্য আছে ৫ মেগাপিক্সেল AI ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এছাড়া ফোনে পাবেন ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত ৫০০০ এমএএইচ এর ব্যাটারি। কোম্পানির দাবি এই ব্যাটারি ৩.২ বছর উন্নত পারফরম্যান্স দেবে। চার্জিংয়ের জন্য এতে মাইক্রোইউএসবি পোর্ট উপলব্ধ। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে পাবেন অ্যান্ড্রয়েড ১০ বেসড MIUI 12 সিস্টেম। এছাড়াও এখানে পাবেন ৩.৫ অডিও জ্যাক।