রিয়েলমি নারজো ১০ কে টেক্কা দিতে শীঘ্রই আসছে Redmi 9

Redmi 9

চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi আরও একটি বাজেট ফোন বাজারে নিয়ে আসছে। কোম্পানির বাজেট স্মার্টফোন লাইন আপের এই ফোন হবে Redmi সিরিজের পরবর্তী ফোন। এই ফোনের নাম Redmi 9। ইতিমধ্যেই এই সিরিজের দুটি ফোন Redmi 9 Pro এবং Redmi 9 Pro Max ভারতে লঞ্চ হয়েছে। সম্প্রতি রেডমি ৯ কে 3C এবং EEC ওয়েবসাইটে অন্তর্ভুক্ত করা হয়েছিল। যেখানে ফোনের মডেল নম্বর ছিল M2004J19G।

সার্টিফিকেশন ওয়েবসাইট থেকে জানা গেছে Redmi 9, ১০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে আসবে। মনে করিয়ে দেই রেডমি ৮ ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছিল। আবার এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ ইন্টারফেস থাকবে। আবার এতে ব্যবহার করা হবে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর।  এই একই প্রসেসর Realme 6i ফোনেও দেখেছিলাম। রেডমি ৯ বেগুনি ও সবুজ রঙে লঞ্চ হবে।

Redmi 9 সম্ভাব্য ফিচার :

Redmi 9 ফোনের বেসিক ভ্যারিয়েন্ট ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের সাথে আসবে। এতে ৬ জিবি র‌্যাম থাকতে পারে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হবে। যার ক্যামেরা সেটআপ হবে, ১৩ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড + ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এছাড়াও ফোনটি ৪৯২০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে। আবার এতে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ডিজাইন ও দাম :

রেডমি ৯ এর ডিজাইনের কথা বললে এই ফোনটি অনেকটা Redmi K30 এর মত দেখতে হবে। এই ফোনের পিছনে লম্বালম্বি ট্রিপল ক্যামেরা থাকবে। আবার বাম পাশে আরেকটি ক্যামেরা (মোট ৪টি) থাকবে। ট্রিপল রিয়ার ক্যামেরার নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে আবার বাম পাশের ক্যামেরার নিচে থাকবে এলইডি ফ্ল্যাশ। ফোনটি পাঞ্চ হোল ডিজাইনের সাথে আসবে। যা কোম্পানির সবচেয়ে কমদামি পাঞ্চ হোল ক্যামেরা ফোন হতে পারে। যদিও কোম্পানির তরফে এই ফোনের দাম বা লঞ্চ ডেট কিছুই জানানো হয়নি। তবে আমাদের সোর্স টিম অনুযায়ী খবর যে Redmi 9 ফোনটি ১০ হাজার টাকার রেঞ্জে আসবে। এই ফোনের সাথে সরাসরি মোকাবিলা হবে Realme Narzo 10 এর।