পাঞ্চ হোল ডিসপ্লের সবচেয়ে কমদামি ফোন, আসছে Redmi 9

Redmi 9

কিছুদিন আগেই অনলাইনে ফাঁস হয়েছিল Redmi 9 এর ছবি। এছাড়াও 3C সার্টিফিকেশন সাইটেও একে দেখা যায়। যদিও ও সেটি যে রেডমি ৯ তা জোর দিয়ে বলার কোনো প্রমান ছিল না। তবে এবার এই ফোনটিকে Xiaomi-র অফিসিয়াল আরএফ সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেল। যদিও ওয়েবসাইট থেকে এই ফোন সম্পর্কে বিশেষ কিছুই জানা যায়নি। তবে ফোনটির পিছনের ডিজাইন দেখে বলা যায়, রেডমি ৯ কোয়াড ক্যামেরা সেটআপ এর সাথে আসবে।

এর পাশাপাশি সার্টিফিকেশন ওয়েবসাইট থেকে জানা গেছে Redmi 9, ১০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে আসবে। আবার এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ইন্টারফেস থাকবে। আবার এতে ব্যবহার করা হবে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর।  এই একই প্রসেসর Realme 6i ফোনেও দেখেছিলাম। রেডমি ৯ বেগুনি ও সবুজ রঙে লঞ্চ হবে।

Redmi 9 সম্ভাব্য ফিচার :

Redmi 9 ফোনের বেসিক ভ্যারিয়েন্ট ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের সাথে আসবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার ক্যামেরা সেটআপ হবে, ১৩ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড + ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা + ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। এছাড়াও ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে। আবার এতে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ডিজাইন ও দাম :

রেডমি ৯ এর ডিজাইনের কথা বললে এই ফোনটি অনেকটা Redmi K30 এর মত দেখতে হবে। এই ফোনের পিছনে লম্বালম্বি ট্রিপল ক্যামেরা থাকবে। আবার বাম পাশে আরেকটি ক্যামেরা (মোট ৪টি) থাকবে। ট্রিপল রিয়ার ক্যামেরার নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে আবার বাম পাশের ক্যামেরার নিচে থাকবে এলইডি ফ্ল্যাশ। ফোনটি পাঞ্চ হোল ডিজাইনের সাথে আসবে। যা কোম্পানির সবচেয়ে কমদামি পাঞ্চ হোল ক্যামেরা ফোন হতে পারে। যদিও কোম্পানির তরফে এই ফোনের দাম বা লঞ্চ ডেট কিছুই জানানো হয়নি। তবে আমাদের সোর্স টিম অনুযায়ী খবর যে Redmi 9 ফোনটি ১০ হাজার টাকার রেঞ্জে আসবে।