বড় ব্যাটারি সহ ভারতে লঞ্চ হল Redmi 9, দাম শুরু ৮৯৯৯ টাকা থেকে

Redmi 9 Aura Edge ডিজাইনের সাথে এসেছে।

redmi-9-with-dual-rear-cameras-and-5000-mah-battery-launched-in-india-price-starting-rs-8999

শাওমি ভারতে আনলো আরও একটি বাজেট ফোন Redmi 9। গত সপ্তাহেই কোম্পানি নিশ্চিত করেছিল যে আজ অর্থাৎ ২৭ আগস্ট ভারতে আসবে রেডমি ৯। এই ফোনটি রেডমি ৮ এর আপগ্রেড ভার্সন। Redmi 9 এর কথা বললে এটি Aura Edge ডিজাইনের সাথে এসেছে। এছাড়াও এই ফোনের প্রধান প্রধান ফিচারগুলি হল মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও MIUI 12 সিস্টেম। আসুন রেডমি ৯ এর দাম ও ফিচার জেনে নিই।

Redmi 9 দাম

ভারতে রেডমি ৯ দুটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ৮,৯৯৯ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ৯,৯৯৯ টাকা । এই ফোনটি স্পোটি অরেঞ্জ, কার্বন ব্ল্যাক ও স্কাই ব্লু কালারে এসেছে। এই ফোনটি আপনি Amazon ও Mi.com থেকে কিনতে পারবেন। ফোনটির প্রথম সেল শুরু হবে ৩১ আগস্ট দুপুর ১২ টা থেকে। কোম্পানির তরফে জানানো হয়েছে ফোনটি শীঘ্রই অফলাইনে উপলব্ধ হবে।

Redmi 9 স্পেসিফিকেশন, ফিচার

রেডমি ৯ ফোনে আছে ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে, যার পিক্সেল রেজুলেশন ৭২০×১৬০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি ডট ভিউ ডিসপ্লে ডিজাইনের সাথে এসেছে। এই স্মার্টফোনে দেওয়া হয়েছে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। সঙ্গে আপনারা পাচ্ছেন ৪ জিবি পর্যন্ত র‌্যাম, এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। গেমারদের জন্য এতে হাইপারইঞ্জিন গেম টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য রেডমি ৯ ফোনে ডুয়েল ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। আবার সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল। পিছনের ক্যামেরায় AI সিন ডিটেকশন, পোর্ট্রেট মোড, প্রো মোড এর মত ফিচার উপলব্ধ। এদিকে সেলফি ও ভিডিও কলের জন্য আছে ৫ মেগাপিক্সেল AI ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এছাড়া ফোনে পাবেন ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত ৫০০০ এমএএইচ এর ব্যাটারি। কোম্পানির দাবি এই ব্যাটারি ৩.২ বছর উন্নত পারফরম্যান্স দেবে। চার্জিংয়ের জন্য এতে মাইক্রোইউএসবি পোর্ট উপলব্ধ। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে পাবেন অ্যান্ড্রয়েড ১০ বেসড MIUI 12 সিস্টেম। এছাড়াও এখানে পাবেন ৩.৫ অডিও জ্যাক।