Redmi 9A এর ৪ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট লঞ্চ হল, ভারতে পাওয়া যাবে?

redmi-9a-4gb-ram-and-128gb-storage-variant-launched-in-china

কয়েকদিন আগেই ভারতে লঞ্চ হয়েছে Redmi 9A। এন্ট্রি লেভেল স্মার্টফোন হিসাবে আসা এই ফোনটির ভারতে দাম শুরু হয়েছে ৬,৭৯৯ টাকা থেকে। ভারতে রেডমি ৯এ দুটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে – ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ। তবে আজ চীনে কোম্পানি Redmi 9A এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। আশা করা যায় এই ভ্যারিয়েন্ট ভারতেও আসবে। যদিও এবিষয়ে রেডমি -র তরফে কিছু জানানো হয়নি।

Redmi 9A এর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ হল

এর আগে চীনে রেডমি ৯এ ফোনের ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ উপলব্ধ ছিল। যাদের দাম ছিল যথাক্রমে প্রায় ৫,৩০০ টাকা ও ৬,৩০০ টাকা (ভারতে ৩ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম ৭,৪৯৯ টাকা)। এবার ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টও পাওয়া যাবে। যার দাম ৭৯৯ ইউয়ান, প্রায় ৮,৬০০ টাকা। এদিকে নতুন স্টোরেজ ভ্যারিয়েন্ট এলেও ফোনের স্পেসিফিকেশন একই আছে।

Redmi 9A স্পেসিফিকেশন

ডুয়েল সিমের রেডমি ৯এ স্মার্টফোনে ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রেজুলেশন ৭২০×১৬০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। এই স্মার্টফোনে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর দেওয়া হয়েছে। সঙ্গে রয়েছে ৩ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৩২ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডির মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনে P2i কোটিং ও আইআর ব্লাস্টার উপলব্ধ।

ফটোগ্রাফির জন্য রেডমি ৯এ এর পিছনে একটি ক্যামেরা দেওয়া হয়েছে, যেটি হল ১৩ মেগাপিক্সেল সেন্সর। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.২। এছাড়াও সেলফি ও ভিডিও কলের জন্য সামনে এফ/২.২ লেন্স সহ ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। আবার এই ফোনে দেওয়া হয়েছে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিং এর জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট উপলব্ধ। এছাড়াও আছে ৩.৫ অডিও জ্যাক। অপারেটিং সিস্টেমের কথা বললে এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১২ ইন্টারফেস দেওয়া হয়েছে। সিকিউরিটির জন্য ফোনে ফেস আনলক আছে।