এবছরের সবচেয়ে সস্তা ফোন Redmi 9A কে ভারতে লঞ্চ করলো Xiaomi

Xiaomi আজ ভারতে লঞ্চ করলো #DeshKaSmartphone, Redmi 9A। কিছুদিন আগেই কোম্পানি এই সিরিজে Redmi 9 এবং Redmi 9 Prime লঞ্চ করেছিল। এবার এই সিরিজের সবচেয়ে সস্তা ফোনটি নিয়ে চলে এল। রেডমি ৯এ হল কোম্পানির রেডমি ৮এ এর আপগ্রেড ভার্সন। জানিয়ে রাখি Redmi 9A নতুন ফোন নয়, গত জুনে মালয়েশিয়ায় লঞ্চ হওয়া Redmi 9C কেই ভারতে রেডমি ৯এ নামে আনা হয়েছে। এই ফোনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে ৫০০০ এমএএইচ ব্যাটারি, ওয়াটারড্রপ নচ ডিসপ্লে ও মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর দেওয়া হয়েছে।

Redmi 9A দাম:

রেডমি ৯এ ভারতে দুটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম ৬,৭৯৯ টাকা। আবার ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম ৭,৪৯৯ টাকা। ফোনটি নেচার গ্রীন, সি ব্লু এবং মিডনাইট ব্ল্যাক কালারে পাওয়া যাবে। আগামী ৪ সেপ্টেম্বর দুপুর ১২ টা থেকে এই ফোনের সেল শুরু হবে। ফোনটি Amazon ও Mi স্টোর থেকে কেনা যাবে। এছাড়াও শীঘ্রই দেশের ১০,০০০ রিটেল স্টোর থেকে ফোনটির বিক্রি শুরু হবে।

Redmi 9A স্পেসিফিকেশন:

ডুয়েল সিমের রেডমি ৯এ স্মার্টফোনে ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রেজুলেশন ৭২০×১৬০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। এই স্মার্টফোনে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর দেওয়া হয়েছে। সঙ্গে রয়েছে ৩ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৩২ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডির মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনে P2i কোটিং ও আইআর ব্লাস্টার উপলব্ধ।

ফটোগ্রাফির জন্য রেডমি ৯এ এর পিছনে একটি ক্যামেরা দেওয়া হয়েছে, যেটি হল ১৩ মেগাপিক্সেল সেন্সর। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.২। এছাড়াও সেলফি ও ভিডিও কলের জন্য সামনে এফ/২.২ লেন্স সহ ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। আবার এই ফোনে দেওয়া হয়েছে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিং এর জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট উপলব্ধ। এছাড়াও আছে ৩.৫ অডিও জ্যাক। অপারেটিং সিস্টেমের কথা বললে এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১২ ইন্টারফেস দেওয়া হয়েছে। সিকিউরিটির জন্য ফোনে ফেস আনলক আছে।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.