সস্তায় পাওয়ারফুল ব্যাটারি সহ ভারতে আসছে Redmi 9A

সম্প্রতি Redmi 9A কে WiFi Alliance ওয়েবসাইট দেখা গেছে।

Redmi 9A
Search Results Web results Redmi 9A Indian variant gets Wi-Fi clearance

কয়েকদিন আগেই ভারতে লঞ্চ হয়েছে Redmi 9 Prime। এবার কোম্পানি এই সিরিজের আরও একটি ফোনকে ভারতে আনতে চলেছে। নতুন এই ফোনের নাম হবে Redmi 9A। ইতিমধ্যেই রেডমি এই ফোনকে গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে। সম্প্রতি Redmi 9A কে WiFi Alliance ওয়েবসাইট দেখা গেছে। যার অর্থ এই ফোনটি শীঘ্রই ভারতে আসবে।

জানিয়ে রাখি রেডমি ৯এ এর গ্লোবাল মার্কেটে মডেল নম্বর ছিল M2006C3LI। WiFi Alliance সার্টিফিকেশন সাইটেও ফোনটিকে একই মডেল নম্বর সহ অন্তর্ভুক্ত করা হয়েছে। যদিও এখান থেকে ফোনের স্পেসিফিকেশন কিছু জানা যায়নি। তবে মনে করা হচ্ছে গ্লোবাল মার্কেটে Redmi 9A যে স্পেসিফিকেশনের সাথে এসেছিল, ভারতেও সেই স্পেসিফিকেশন সহ আসবে।

Redmi 9A স্পেসিফিকেশন :

ডুয়েল সিমের এই স্মার্টফোনে ৬.৫৩ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে যার কোয়ালিটি এইচডি প্লাস। এই ডিসপ্লের রেজোলিউশন ৭২০×১৬০০ পিক্সেল। এই স্মার্টফোনে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর দেওয়া হয়েছে। সঙ্গে রয়েছে ৩ জিবি পর্যন্ত র‌্যাম, এবং ৩২ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডির মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য রেডমি ৯এ এর পিছনে একটি ক্যামেরা দেওয়া হয়েছে, যেটি হল ১৩ মেগাপিক্সেল সেন্সর। এছাড়াও সেলফি ও ভিডিও কলের জন্যসামনে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে। এছাড়া পাবেন ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিং ও ডাটা ট্রান্সফারের জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ অডিও জ্যাক উপলব্ধ। অপারেটিং সিস্টেমের কথা বললে এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ইন্টারফেস দেওয়া হয়েছে।

Redmi 9A দাম :

দামের কথা বলতে গেলে Redmi 9A-র দাম রাখা হয়েছে ৩৫৯ মালয়েশিয়ান রিংগিত ( প্রায় ৬,৩০০ টাকার সমান)। এই দাম ২ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের।