Redmi 9A ও Redmi 9A Sport ফোনের দামে পরিবর্তন, এখন কত টাকায় পাওয়া যাবে?

Xiaomi তাদের Redmi 9A এবং Redmi 9A Sport ফোন দুটির দাম বাড়িয়েছে

redmi-9a-redmi-9a-sport-price-hike-in-india-check-new-cost-specifications

বছরের শুরু থেকে বিগত কয়েক মাসে আমরা বিভিন্ন ব্র্যান্ডের বাজেট স্মার্টফোনের দাম বাড়তে দেখেছি। এবার ২০২১ সালের কার্যত শেষদিকে পৌঁছেও এই একই ঘটনার পুনরাবৃত্তি হতে দেখা গেল। সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় স্মার্টফোন কোম্পানি, Xiaomi তাদের Redmi 9A (রেডমি ৯এ) এবং Redmi 9A Sport (রেডমি ৯এ স্পোর্ট) ফোন দুটির দাম আনুষ্ঠানিকভাবে বাড়িয়েছে। আজ, অর্থাৎ ১১ই নভেম্বর থেকেই Amazon এবং Xiaomi-এর অফিসিয়াল ওয়েবসাইটগুলিতে এই নতুন দাম কার্যকর হবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে। এছাড়া, চীনা টেক জায়ান্টটি আকস্মিক মূল্যবৃদ্ধির কারণ হিসেবে বিশ্বজুড়ে বর্তমান সেমিকন্ডাক্টর সমস্যাকে দায়ী করেছে। আসুন Redmi 9A বা Redmi 9A Sport-এর দাম কত বেড়েছে জেনে নিই…

Redmi 9A এবং 9A Sport-এর নতুন দাম

ভারতে রেডমি ৯এ এবং রেডমি ৯এ স্পোর্ট ফোনের দুটি ভ্যারিয়েন্ট পাওয়া যায়। এরমধ্যে দুটি হ্যান্ডসেটেরই ২ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৬,৯৯৯ টাকা থেকে বাড়িয়ে ৭,২৯৯ টাকা ধার্য করা হয়েছে।

অন্যদিকে ফোন দুটির ৩ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম আগে ৭,৯৯৯ টাকা থাকলেও, এখন এগুলি কিনতে ৮,২৯৯ টাকা ব্যয় করতে হবে। অর্থাৎ এগুলির দাম আগের থেকে ৩০০ টাকা বেড়েছে।

Redmi 9A এবং Redmi 9A Sport-এর স্পেসিফিকেশন

রেডমি ৯এ ফোনের ফিচারের কথা বললে, এতে ১৬০০×৭২০ পিক্সেল রেজোলিউশনসহ ৬.৫৩ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে এবং ওয়াটারড্রপ নচ রয়েছে। আবার এই ফোনে রয়েছে এন্ট্রি-লেভেল মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর, IMG PowerVR GE8320 জিপিইউ, ৩ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। পাওয়ারের জন্য রেডমি ৯এ ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি মিলবে। ছবি তোলার জন্য হ্যান্ডসেটটিতে উপস্থিত ১৩ মেগাপিক্সেলের সিঙ্গেল রিয়ার ক্যামেরা।

অন্যদিকে রেডমি ৯এ স্পোর্টে ৬.৫৩ ইঞ্চি এইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যার এসপেক্ট রেশিও ২০:৯, রেজোলিউশন ১৬০০×৭২০ পিক্সেল এবং ব্রাইটনেস ৪০০ নিট। এছাড়া ফোনটি রেডমি ৯এ মডেলের মত প্রায় একই হার্ডওয়্যার ফিচার ও ব্যাটারি সহ এসেছে।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.