১৫ সেপ্টেম্বর ভারতে আসছে সস্তা ফোন Redmi 9i, জেনে নিন ফিচার

Redmi 9i launch date set in India on 15 september expected specifications

Xiaomi এর সাব ব্র্যান্ড Redmi ভারতে একের পর এক স্মার্টফোন নিয়ে আসছে। কোম্পানিটি আজ জানিয়েছে আগামী ১৫ সেপ্টেম্বর ভারতে লঞ্চ করা হবে Redmi 9i। ইতিমধ্যেই রেডমি ভারতে এই সিরিজে Redmi 9, Redmi 9A, Redmi 9 Prime স্মার্টফোনগুলি এনেছে। এবার আরও একটি বাজেট ফোন নিয়ে হাজির হচ্ছে কোম্পানিটি। Redmi India থেকে আজ একটি টুইট করে জানানো হয়েছে, আগামী ১৫ সেপ্টেম্বর দুপুর ১২ টায় রেডমি ৯ আই কে ভারতে লঞ্চ করা হবে।

টুইট থেকে আরও জানা গেছে, Redmi 9i একটি সস্তা ফোন হবে, যেটি হবে কোম্পানির ‘বিগ অন এন্টারটেনমেন্ট’ প্রোডাক্ট। এতে মাল্টি টাস্কিংয়ের জন্য বেশি র‌্যাম, ডেটা স্টোর করার জন্য বেশি স্টোরেজ ও ভিডিও, গেম প্রভৃতির জন্য বড় ডিসপ্লে থাকবে। রেডমি ৯ আই ফোনটি ভারতে Flipkart ও Mi.com থেকে পাওয়া যাবে।

যদিও লঞ্চ ডেট ঘোষণা করলেও Redmi এই ফোনের স্পেসিফিকেশন কিছু জানায়নি। তবে এর আগে টেকসাইট Pricebaba জানিয়েছিল, রেডমি ৯ আই ফোনটি মালয়েশিয়ায় লঞ্চ করা Redmi 9C এর রিব্রান্ডেড ভার্সন হবে। তবে ভারতে ফোনটি আলাদা স্টোরেজ ও কালারে আসবে। রিপোর্ট অনুযায়ী ফোনটিতে থাকবে ৪ জিবি র‌্যাম ও ৬৪/১২৮ জিবি স্টোরেজ। আবার ফোনটি নেচার গ্রীন, সি ব্লু এবং মিডনাইট ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

Redmi 9i দাম

টিপ্সটার ঈশান অগ্রবাল জানিয়েছেন, Redmi 9i এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হবে ৭,৯৯৯ টাকা। যদিও আরেকটি ভ্যারিয়েন্টের দাম জানা যায়নি।

Redmi 9i সম্ভাব্য স্পেসিফিকেশন :

ডুয়েল সিমের এই স্মার্টফোনে ৬.৫৩ ইঞ্চির ডিসপ্লে দেওয়াহতে পারে, যার কোয়ালিটি এইচডি প্লাস হবে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন হবে ৭২০×১৬০০ পিক্সেল। এই স্মার্টফোনে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর দেওয়া হবে। সঙ্গে থাকবে ৪ জিবি পর্যন্ত র‌্যাম, এবং ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডির মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য রেডমি ৯আই এর পিছনে একটি ক্যামেরা দেওয়া হবে, যেটি হল ১৩ মেগাপিক্সেল সেন্সর। এছাড়াও সেলফি ও ভিডিও কলের জন্য সামনে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে। এছাড়াও পাবেন ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিং ও ডাটা ট্রান্সফারের জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ অডিও জ্যাকদেওয়া হবে। অপারেটিং সিস্টেমের কথা বললে এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ইন্টারফেস পাওয়া যাবে।