Redmi 9i ভারতে আসছে ২ সেপ্টেম্বর, থাকবে পাওয়ারফুল ব্যাটারি

গতকালই ভারতে এসেছে Redmi 9। এবার এই সিরিজের আরও একটি স্মার্টফোন নিয়ে আসছে কোম্পানি। নতুন এই ফোনের নাম হবে Redmi 9i। Xiaomi তরফে আজ জানানো হয়েছে, আগামী ২ সেপ্টেম্বর এই ফোনটিকে ভারতে আনা হবে। এমনকি আগামী ৪ সেপ্টেম্বর থেকে Redmi 9i এর সেল শুরু হবে। জানিয়ে রাখি ইতিমধ্যেই কোম্পানি এই সিরিজের Redmi Note 9 Pro Max, Redmi Note 9 Pro, Redmi Note 9, এবং Redmi 9 Prime ফোনগুলিকে ভারতে লঞ্চ করেছে। অর্থাৎ রেডমি ৯ সিরিজের ষষ্ঠ ফোন হিসাবে রেডমি ৯আই আসবে।

Xiaomi তাদের Redmi India -র টুইটার পেজে জানিয়েছে, আগামী ২ সেপ্টেম্বর দুপুর ১২ টায় ভারতে লঞ্চ হবে Redmi 9i। অবশ্যই এটি একটি অনলাইন লঞ্চ ইভেন্ট হবে। কোম্পানির নিজস্ব ইউটিউব চ্যানেল, ওয়েবসাইট ও সোশ্যাল মিডিয়া পেজ থেকে এই লঞ্চ ইভেন্ট লাইভ দেখা যাবে। এই ফোনটি Redmi 8A এর আপগ্রেড ভার্সন হবে। তবে এই ফোনের স্পেসিফিকেশন বা দাম কোম্পানি এখনও জানায়নি।

এদিকে টেকসাইট Pricebaba আজই জানিয়েছিল, Xiaomi শীঘ্রই রেডমি ৯ আই কে ভারতে লঞ্চ করবে। যদিও এটি কোনো নতুন ফোন হবে না। এই ফোনটি হবে কিছুদিন আগে মালয়েশিয়ায় লঞ্চ করা Redmi 9C এর রিব্রান্ডেড ভার্সন। তবে ভারতে ফোনটি আলাদা স্টোরেজ ও কালারে আসবে বলে প্রাইস বাবা জানিয়েছে। রিপোর্ট অনুযায়ী ফোনটিতে থাকবে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। আবার ফোনটি নেচার গ্রীন, সি ব্লু এবং মিডনাইট ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

Redmi 9i সম্ভাব্য স্পেসিফিকেশন :

ডুয়েল সিমের এই স্মার্টফোনে ৬.৫৩ ইঞ্চির ডিসপ্লে দেওয়াহতে পারে, যার কোয়ালিটি এইচডি প্লাস হবে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন হবে ৭২০×১৬০০ পিক্সেল। এই স্মার্টফোনে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর দেওয়া হবে। সঙ্গে থাকবে ৪ জিবি পর্যন্ত র‌্যাম, এবং ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডির মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য রেডমি ৯আই এর পিছনে একটি ক্যামেরা দেওয়া হবে, যেটি হল ১৩ মেগাপিক্সেল সেন্সর। এছাড়াও সেলফি ও ভিডিও কলের জন্য সামনে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে। এছাড়াও পাবেন ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিং ও ডাটা ট্রান্সফারের জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ অডিও জ্যাকদেওয়া হবে। অপারেটিং সিস্টেমের কথা বললে এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ইন্টারফেস পাওয়া যাবে।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.