আজ ভারতে আসছে Redmi 9i, হতে পারে ৪ জিবি র‌্যামের সবচেয়ে সস্তা ফোন

redmi-9i-launching-today-in-india-expected-price-and-specifications

আজ Xiaomi ভারতে লঞ্চ করছে আরও একটি বাজেট ফোন Redmi 9i। ভারতে রেডমি ৯ আই হবে Redmi 9 সিরিজের চতুর্থ ফোন। এর আগে Redmi 9, Redmi 9A, এবং Redmi 9 Prime ফোনগুলিকে কোম্পানি ভারতে এনেছে। কোম্পানির তরফে ইতিমধ্যেই এই ফোনের কিছু স্পেসিফিকেশন ফাঁস করা হয়েছে। এছাড়াও টিপ্সটার ঈশান এই ফোনের প্রাথমিক দামও জানিয়েছে। Redmi 9i ভারতে Flipkart ও Mi.com থেকে কেনা যাবে। এই ফোনটি নেচার গ্রীন, সি ব্লু এবং মিডনাইট ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

Redmi 9i এর দাম ও লঞ্চ ইভেন্ট

আজ দুপুর ১২ টায় রেডমি ৯ আই কে ভারতে লঞ্চ করা হবে। শাওমির অফিসিয়াল ইউটিউব চ্যানেল ও সোশ্যাল মিডিয়া পেজ থেকে এই লঞ্চ ইভেন্ট সরাসরি দেখা যাবে। Mi.com ওয়েবসাইটে ফোনটির জন্য আলাদা পেজ তৈরী করা হয়েছে। যেখানে ‘Notify Me’ বাটন উপলব্ধ। এখানে রেজিস্ট্রেশন করে ফোনটির লঞ্চ ইভেন্ট সম্পর্কিত সমস্ত তথ্য পাওয়া যাবে।

ঈশানের টুইট অনুযায়ী রেডমি ৯ আই দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে ভারতে লঞ্চ হবে। এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম হবে ৭,৯৯৯ টাকা। তবে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম জানা যায়নি। 

Redmi 9i এর সম্ভাব্য স্পেসিফিকেশন

টেক সাইট Pricebaba থেকে জানা গেছে রেডমি ৯ আই স্মার্টফোনে ৬.৫৩ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হতে পারে, যার কোয়ালিটি এইচডি প্লাস হবে। এই ডিসপ্লের পিক্সেল রেজুলেশন হবে ৭২০×১৬০০ পিক্সেল। এতে ওয়াটারড্রপ স্টাইল নচ ডিসপ্লে থাকবে। এই স্মার্টফোনে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর দেওয়া হবে। সঙ্গে থাকবে ৪ জিবি পর্যন্ত র‌্যাম, এবং ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডির মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য রেডমি ৯আই এর পিছনে একটি ক্যামেরা দেওয়া হবে, যেটি হল ১৩ মেগাপিক্সেল সেন্সর। এছাড়াও সেলফি ও ভিডিও কলের জন্য সামনে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে। এছাড়াও পাবেন ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিং ও ডাটা ট্রান্সফারের জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ অডিও জ্যাক দেওয়া হবে। অপারেটিং সিস্টেমের কথা বললে এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১২ ইন্টারফেস পাওয়া যাবে।