৮ জানুয়ারি লঞ্চ হবে Redmi 9T, বড় ব্যাটারির সাথে থাকবে স্ন্যাপড্রাগন প্রসেসর

redmi-9t-launch-date-set-on-8-january-could-be-rebranded-of-redmi-note-9-4g

সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে আগামী ৮ জানুয়ারি লঞ্চ হতে পারে Redmi 9T। Redmi Note 9 4G এর রিব্র্যান্ডেড ভার্সন হিসাবে আসা এই ফোনটির টিজার কয়েকদিন আগেই রেডমি মালয়েশিয়ারর ফেসবুক পেজ থেকে পোস্ট করা হয়েছিল। যদিও টিজারে রেডমি ৯টি এর লঞ্চ ডেট জানানো হয়নি। তবে সম্প্রতি Snapdrachun 888 5G নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে জানানো হয়েছে আগামী ৮ জানুয়ারি Redmi 9T ফোনটি গ্লোবালি লঞ্চ হবে।

Snapdrachun 888 5G তার টুইট পোস্টে আরও জানিয়েছেন, রেডমি ৯টি ছাড়াও ২০২১ এর শুরুতে Mi 11 এবং Mi 11 Lite 4G ফোন দুটি গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে। এছাড়াও কোম্পানি আরও ছটি ফোন লঞ্চ করতে পারে বলে দাবি করেছেন ওই টিপ্সটার। যদিও রেডমির তরফে এবিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

আমরা আগের প্রতিবেদনে জানিয়েছি Redmi 9T ফোনটি Poco M3 এবং Redmi 9 Power এর রিব্র্যান্ডেড ভার্সন হবে। এই দুটি ফোনই চীনে রেডমি নোট ৯ ৪জি নামে লঞ্চ হয়েছে। ফলে একই ফোনকে আবার ভিন্ন নামে গ্লোবাল মার্কেটে আনা হচ্ছে। যদিও মনে করা হচ্ছে রেডমি ৯টি ফোনটির ক্যামেরা ফিচার পোকো এম৩, রেডমি ৯ পাওয়ার বা রেডমি নোট ৯ ৪জি এর থেকে আলাদা হতে পারে।

Redmi 9T এর সম্ভাব্য স্পেসিফিকেশন

রিপোর্ট অনুযায়ী, রেডমি ৯টি ফোনে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে থাকবে। আবার এতে স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, কোয়াড রিয়ার ক্যামেরা, ৬,০০০ এমএএইচ ব্যাটারি ও সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং থাকবে। চার্জিং ও ডেটা ট্রান্সফারের জন্য দেওয়া হবে ইউএসবি টাইপ সি পোর্ট।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.