গান শোনার মজা হবে দ্বিগুন, Redmi AirDots 3 Pro দীর্ঘ ব্যাটারি লাইফের সাথে লঞ্চ হল

redmi-airdots-3-pro-tws-launched-with-anc-28-hours-battery-price-specifications

মাত্র দু-সপ্তাহ আগেই Xiaomi নিজের ঘরোয়া বাজারে Mi FlipBuds Pro নামক ট্রু ওয়্যারলেস ইয়ারবাড লঞ্চ করেছে – যাতে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন (ANC), ২৮ ঘণ্টার ব্যাটারি লাইফ, ডুয়াল ডিভাইস ইন্টেলিজেন্ট কানেকশনের মত একাধিক আকর্ষণীয় ফিচার রয়েছে। সেক্ষেত্রে বিশ্ববাজারে এই বিশেষ ইয়ারবাডটিকে চালু করার আগেই, চীনা টেক জায়ান্টটি আরও অত্যাধুনিক অডিও প্রোডাক্টের ওপর থেকে পর্দা তুলেছে। আসলে পূর্ব ঘোষণা মতই আজ, Xiaomi, চিনের বাজারে Redmi Note 10 5G সিরিজের স্মার্টফোনের সাথে Redmi AirDots 3 Pro নামের একটি নতুন ইয়ারবাড লঞ্চ করেছে। এই ইয়ারবাডটি, ফেব্রুয়ারিতে সংস্থার দেশীয় বাজারে চালু হওয়া Redmi AirDots 3 প্রোডাক্টটির প্রো সংস্করণ হিসেবে এসেছে। আসুন এই নতুন Redmi AirDots 3 Pro ইয়ারবাডটিতে কী কী ফিচার রয়েছে এবং এর দাম কেমন হবে, তা জেনে নিই।

Xiaomi Redmi AirDots 3 Pro-এর স্পেসিফিকেশন:

Redmi-র এই নতুন ট্রু ওয়্যারলেস স্টেরিও বা TWS ইয়ারবাড, অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন (ANC) ফিচার সহ এসেছে। নয়েজ রিডাকশনের ক্ষেত্রে এটি, সর্বোচ্চ ৩৫ ডেসিবেল (dB) পর্যন্ত শব্দ হ্রাস করবে। অন্যদিকে ইন্টেলিজেন্ট নয়েজ রিডাকশন ফিচারের মাধ্যমে রেডমি এয়ারডটস ৩ প্রো বিভিন্ন পরিবেশের সাথে খাপ খাইয়ে নিতে সক্ষম হবে এবং স্বয়ংক্রিয়ভাবে নয়েজ রিডাকশন ডেপ্থের সাথে সামঞ্জস্য রাখবে। এছাড়া এতে তিনটি নয়েজ রিডাকশন মোড (১৫ ডিবি, ২৫ ডিবি এবং ৩৫ ডিবি) থাকবে, যা ইউজাররা তাদের প্রয়োজন অনুযায়ী ব্যবহার করতে পারবেন। একইভাবে এতে ৬৯ মিলিমিটার লো লেটেন্সির সুবিধা থাকবে।

ডিজাইনের ক্ষেত্রে প্রথম প্রজন্মের Redmi AirDots-এর সাথে নতুন ইয়ারবাডটির খুব একটা পার্থক্য পরিলক্ষিত হবেনা; যদিও এতে একটি লম্বা চার্জিং কেস থাকবে। অন্যান্য ফিচারের কথা বললে, এই নতুন AirDots ইয়ারবাডটি Mi FlipBuds Pro-এর মত ২৮ ঘণ্টার ব্যাটারি লাইফ সরবরাহ করবে (চার্জিং কেস সহ), যেখানে সিঙ্গেল চার্জ ইয়ারবাডগুলি ৬ ঘন্টা অবধি এটি ব্যবহার করা যাবে। এক্ষেত্রে হেডসেটটি ওয়্যারলেস এবং ওয়্যারড (তারযুক্ত) উভয় মাধ্যমে চার্জিংয়ের সুবিধা রয়েছে। আবার এর ডুয়াল ডিভাইস ইন্টেলিজেন্ট কানেকশন ফিচার, একসাথে দুটি মোবাইল বা ল্যাপটপের সাথে সংযোগ স্থাপন করবে। কানেক্টিভিটির জন্য এতে ব্লুটুথ ৫.২ বিদ্যমান এবং বাডগুলির এক একটির ওজন প্রায় ৪.৯ গ্রাম।

Xiaomi Redmi AirDots 3 Pro-এর দাম, প্রাপ্যতা:

নতুন রেডমি এয়ারডটস ৩ প্রো ইয়ারবাডটির সাদা, নীল ও গোলাপি রঙের ভ্যারিয়েন্ট পাওয়া যাবে। এটির দাম পড়বে প্রায় ৩৪৯ ইউয়ান (ভারতীয় মূল্যে ৪,০০০ টাকার কাছাকাছি)। আশা করা যায় কয়েক মাসের মধ্যে ইয়ারবাডটি ভারত বা আন্তর্জাতিক বাজারেও কেনার জন্য উপলব্ধ হবে।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.