সস্তায় বাজারে এল ওয়্যারলেস ইয়ারফোন Redmi Airdots S

Redmi Airdots S

একদিকে যখন পুরো বিশ্ব করোনার বিরুদ্ধে লড়াই করছে, তখন চীন ধীরে ধীরে স্বাভাবিক হয়ে উঠছে। কারণ বেশ কয়েকদিন ধরেই চীনে অনার, থেকে শাওমি প্রায় সমস্ত স্মার্টফোন ব্র্যান্ড তাদের প্রোডাক্ট লঞ্চ করছে। এবার শাওমি তাদের রেডমি ব্র্যান্ডে ট্রু ওয়্যারলেস ইয়ারফোন আনলো। Redmi Airdots S নামে আসা এই ট্রু ওয়্যারলেস ইয়ারফোন আপাতত চীনে লঞ্চ করা হয়েছে।

রেডমি এয়ারডটস এস কে কোম্পানি বাজেট রেঞ্জে লঞ্চ করেছে। চীনে এর দাম ১০০ ইউয়ান, অর্থাৎ প্রায় ১,১০০ টাকা। আপাতত চীনের ই-স্টোর থেকে একে কেনা যাবে। Redmi Airdots S কেবল কালো রঙে পাওয়া যাবে। আবার কানেক্টিভিটির জন্য এখানে ব্লুটুথ ৫.০ ভার্সন সাপোর্ট করবে। এতে ৭.২এমএম ড্রাইভার ব্যবহার করা হয়েছে। আবার জল প্রতিরোধের জন্য এই প্রোডাক্টটি আইপিএক্স৪ সার্টিফায়েড। এর ওজন ৪.১ গ্রাম।

কোম্পানির দাবি অনুযায়ী, একবার চার্জে এই ইয়ারফোন চার ঘন্টা পর্যন্ত চলতে পারে। পাশাপাশি চার্জিং কেস সহ ১২ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। গেমিংপ্রেমীদের জন্য এটিতে লো লেটেন্সি মোডও রয়েছে। এই মোডের সাহায্যে স্মার্টফোন থেকে ইয়ারফোনে কম সময়ে সাউন্ড স্মুথ ট্রান্সমিশন হবে।

এছাড়াও এতে ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট দেওয়া হয়েছে। এই প্রোডাক্টটি হল Redmi AirDots এর আপগ্রেড ভার্সন। আশা করা যায় কোম্পানি এই সস্তা ইয়ারফোন কে অন্যান্য মার্কেটে জলদি আনবে।