১ হাজার টাকায় রেডমি আনলো নতুন ফিটনেস ব্যান্ড

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রেডমি তাদের প্রথম ফিটনেস ব্র্যান্ড লঞ্চ করলো। এই ব্র্যান্ডের নাম Redmi Band । লঞ্চের একদিন আগেই চীনের সোশ্যাল সাইট Weibo তে কোম্পানি এর একটি ঝলক দেখিয়েছিল। শাওমি থেকে আলাদা হয়ে একটি স্বতন্ত্র ব্র্যান্ডে পরিণত হয়েছে Redmi । এরপর থেকেই ব্র্যান্ডটি স্মার্টফোন ছাড়াও অন্য প্রোডাক্ট লঞ্চের উপর জোর দিচ্ছে। চীনে রেডমি ফিটনেস ব্যান্ডের এর দাম ৯৯ ইউয়ান (প্রায় ১,০০০ টাকা)। এর বিক্রি ৯ এপ্রিল থেকে শুরু হবে।

Redmi Band ফিচার :

এটি একটি ফিটনেস ট্র্যাকার ব্যান্ড। রেডমি ব্যান্ডে ১.০৮ ইঞ্চি আয়তকার রঙিন ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এই ব্যান্ডটি দেখতে অনেকটাই Realme Band এবং Honor Band এর মত। এই ব্যান্ডটি লঞ্চের সাথে সাথে রেডমি ওয়্যারেবল ব্যবসাতেও পা রাখলো। এই ব্যান্ডে চার্জের জন্য ইউএসবি পোর্ট দেওয়া হয়েছে। এতে ১৪ দিনের ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।

ফিটনেস ট্র্যাকিংয়ের জন্য এতে ৫ টি স্পোর্টস মোড রয়েছে। পুরো দিন এবং ওয়ার্কআউট করার সময় হার্টের রেট মনিটর করার জন্য এতে অপটিকাল হার্ট রেট সেন্সর রয়েছে। এছাড়াও এটি ব্যবহারকারীর ঘুমও মনিটর করে। এর ব্যান্ডটি চারটি রঙে উপলব্ধ – কমলা, সবুজ, নীল এবং কালো। এমআই ব্যান্ডের মতো, রেডমি ব্যান্ডে কন্ট্যাক্টলেস পেমেন্টের জন্য এনএফসি দেওয়া হয়নি।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।