একটানা চলবে ২৪ ঘন্টা, Redmi Buds 3 Pro ইয়ারবাড অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার সহ লঞ্চ হল

redmi-buds-3-pro-earbuds-launched-in-global-market-with-anc-feature-price-specifications

গত মে মাসে দেশীয় বাজার চীনে আত্মপ্রকাশ করার পর, এবার গ্লোবাল মার্কেটে নতুন নামে লঞ্চ হল Redmi AirDots 3 Pro (রেডমি এয়ারডটস ৩ প্রো)। এক্ষেত্রে ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) অডিও প্রোডাক্টটিকে Redmi Buds 3 Pro (রেডমি বাডস ৩ প্রো) নামে আনা হয়েছে। এই ইয়ারবাডটির দাম রাখা হয়েছে সাধ্যের মধ্যেই। এটি অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার ও ২৪ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ সহ এসেছে। আসুন, এই নতুন রেডমি এয়ারডটস ৩ প্রো-এর দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Redmi Buds 3 Pro-এর দাম, প্রাপ্যতা

আন্তর্জাতিক বাজারে রেডমি বাডস ৩ প্রো-এর দাম ধার্য করা হয়েছে ৫৯.৯৯ ইউরো (প্রায় ৪,৫০০ টাকা) এবং ইয়ারবাডটি গ্ল্যাসিয়ার গ্রে বা গ্রাফাইট ব্ল্যাক রঙে কেনা যাবে। ভারতে ইয়ারবাডটি কবে লঞ্চ হবে তা জানা যায়নি।

প্রসঙ্গত চীনে লঞ্চ হওয়া রেডমি এয়ারডটস ৩ প্রো এর দাম রাখা হয়েছিল ২৯৯ ইউয়ান (প্রায় ৩,৪০০ টাকা)।

Redmi Buds 3 Pro-এর স্পেসিফিকেশন

এই রেডমি বাডস ৩ প্রো ইয়ারবাডটি ৯ মিমি কম্পোজিট ভাইব্রেটিং ডায়াফ্রাম কয়েল ড্রাইভার দ্বারা চালিত। এতে কল এবং মিডিয়া সম্পর্কিত টাচ নিয়ন্ত্রণসহ কমপ্যাক্ট ডিজাইন রয়েছে। তবে এয়ারডটস ৩ প্রো-এর অন্যতম আকর্ষণ হল অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন (ANC) সাপোর্ট। নির্মাতা সংস্থাটির মতে, এটিতে বিদ্যমান তিনটি মাইক ৩৫ ডেসিবেল পর্যন্ত শব্দ কমিয়ে আনতে সক্ষম। তবে ANC ছাড়াও, ইয়ারবাডটি ট্রানস্পারেন্সি মোড এবং ভয়েস মোড নামক দুটি অতিরিক্ত বিকল্প সরবরাহ করবে বলে জানা গিয়েছে। এই মোড তিনটি ব্যবহার করতে ইউজারদের শুধুমাত্র বাডগুলিকে ট্যাপ বা হোল্ড করতে হবে।

কানেক্টিভিটির ক্ষেত্রে, রেডমি ইয়ারবাডটিতে আছে ব্লুটুথ ৫.২ এবং অ্যান্ড্রয়েড-আইওএস উভয় ডিভাইসে সাপোর্ট করবে। ব্যাটারি ব্যাকআপের কথা বললে, ৩৫ এমএএইচ ব্যাটারি সম্বলিত বাডগুলি ANC অপশন বন্ধ থাকা অবস্থায় একক চার্জে ছয় ঘন্টা প্লেব্যাক দেবে। আবার এর চার্জিং কেসের ব্যাটারি ক্যাপাসিটি ৪৭০ এমএএইচ হওয়ার কারণে, মোট ২৪ ঘন্টার ব্যাকআপ মিলতে পারে। বলে রাখি, কেসটি ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে চার্জ হয় এবং এর সামনের অংশে একটি পেয়ারিং বাটন রয়েছে। তাছাড়া এতে Qi ওয়্যারলেস চার্জিং সমর্থন করে। আবার ইয়ারবাডটি মাত্র ১০ মিনিটের ওয়্যার্ড চার্জিংয়ে তিন ঘন্টার প্লেটাইম অফার করবে বলে সংস্থাটি দাবি করেছে।

এদিকে নতুন রেডমি বাডস ৩ প্রো, উইয়ার (পরিধান) ডিটেকশন ফিচারের সাথে এসেছে, যা ইউজারের গতিবিধি অনুযায়ী বাডগুলির কার্যকারিতা স্বয়ংক্রিয়ভাবে বন্ধ করে দেবে। পাশাপাশি এগুলিতে IPX4 ওয়াটার রেসিট্যান্ট রেটিং এবং ইনবিল্ট ফাইন্ড ফিচার বর্তমান।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.