ডাইমেনসিটি ১২০০ প্রসেসর সহ Redmi আনছে প্রথম গেমিং ফোন

redmi-first-gaming-smartphone-with-mediatek-dimensity-1200-soc-tipped

জনপ্রিয় প্রসেসর নির্মাতা Mediatek আজ তাদের নতুন 5G চিপসেট Dimensity 1200 লঞ্চ করেছে। যারপরেই গুঞ্জন শুরু হয়েছে যে এই প্রসেসরের সাথে Redmi তাদের প্রথম গেমিং ফোন আনবে। যদিও ফোনটির নাম বা এটি কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি। তবে মাইক্রো ব্লগিং সাইট Weibo তে রেডমি গেমিং ফোনের আসার খবর নিশ্চিত করেছে চীনা টিপ্সটার ডিজিটাল চ্যাট স্টেশন।

আমরা ইতিমধ্যেই Redmi কে স্মার্টফোন, ফিটনেস ব্যান্ড, ল্যাপটপ, পাওয়ার ব্যাঙ্ক প্রভৃতি বাজারে আনতে দেখেছি। তবে এখনও সংস্থাটি কোনো গেমিং স্মার্টফোন লঞ্চ করেনি। সেক্ষেত্রে বাজারে চাহিদা বুঝে রেডমি এবার গেমিং স্মার্টফোন আনলে অবাক হওয়ার কিছু নেই।

টিপ্সটার ডিজিটাল চ্যাট স্টেশন তার পোস্টে লিখেছে, Redmi -র প্রথম ই-স্পোর্টস গেমিং ফোন নতুন মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর সহ আসবে। যদিও তিনি ফোনটির স্পেসিফিকেশন বা নাম কিছু জানান নি। তবে আমরা আশা করতে পারি, এই ফোনে হাই রিফ্রেশ রেট, অ্যামোলেড ডিসপ্লে, শক্তিশালী ব্যাটারি ও সুপার ফাস্ট চার্জিংয়ের সুবিধা থাকবে।

Mediatek Dimensity 1200 প্রসেসরটি ৬এনএম প্রসেস দ্বারা নির্মিত। এটি চারটি কর্টেক্স-এ৭৮ কোর এবং চারটি কর্টেক্স- এ৫৫ কোরের সাথে এসেছে। আবার এতে আছে একটি প্রাইম কর্টেক্স-এ৭৮ কোর, যার ক্লক স্পিড ৩.০ গিগাহার্টজ। সাথে এতে দেওয়া হয়েছে Mali-G77 MC9 GPU, যা আপনাকে যেকোনো গেম খেলার সময় দুর্দান্ত অভিজ্ঞতা দেবে।