Intel ও AMD প্রসেসর সহ লঞ্চ হল Redmi G 2021 ল্যাপটপ, রয়েছে 144Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে

Redmi Smart TV 32 এবং Redmi Smart TV 43, ভারতের বাজারে বিদ্যমান OnePlus TV Y1 32 ও 43, Realme Smart TV 32 ও 43 স্মার্ট টিভিগুলিকে জবরদস্ত টক্কর দিতে পারে

redmi-g-2021-laptop-launched-with-144hz-refresh-rate-amd-intel-processor-specifications-price

Xiaomi এর সাব-ব্র্যান্ড Redmi, আজ অর্থাৎ ২২ সেপ্টেম্বর তাদের ঘরেলু মার্কেটে Redmi G 2021 নামের একটি নতুন ল্যাপটপ লঞ্চ করলো। যদিও একে পুরোপুরি নতুন ল্যাপটপ বলা যায় না, কারণ এটি মূলত গত বছরে লঞ্চ হওয়া Redmi G গেমিং ল্যাপটপের আপগ্রেডেড ভার্সন। Redmi G 2021 ল্যাপটপে রয়েছে ইন্টেল ও এএমডি প্রসেসর। সেক্ষেত্রে, ইন্টেল ভ্যারিয়েন্টে ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ চিপসেট এবং এএমডি ভ্যারিয়েন্টে এএমডি রাইজেন ৭ চিপসেট থাকবে। উভয় ভ্যারিয়েন্টেই, ১৪৪ হার্টজ ডিসপ্লে রিফ্রেশ রেট, উইন্ডোজ ১০ ওএস, ১৬ জিবি র‍্যাম, ৫১২ জিবি স্টোরেজ এবং শাওমির নিজস্ব হ্যারিকেন কুলিং ৩.০ হিট ডিসিপেশন সিস্টেমের সাপোর্ট পাওয়া যাবে।

Redmi G 2021 ল্যাপটপ দাম

রেডমি জি ২০২১ ল্যাপটপ, দুটি প্রসেসর ভ্যারিয়েন্ট সহ লঞ্চ হয়েছে। যার মধ্যে, ইন্টেল কোর আই৫ (Intel Core i5) প্রসেসর ভ্যারিয়েন্টের দাম ৫,৬৯৯ ইউয়ান বা প্রায় ৬৪,৯০০ টাকা ধার্য করা হয়েছে। আর, এএমডি রাইজেন ৭ (AMD Ryzen 7) প্রসেসর যুক্ত মডেলের দাম থাকছে ৬,৯৯৯ ইউয়ান বা প্রায় ৭৯,৭০০ টাকার সমান। চীনের বাইরে এই ল্যাপটপ কবে লঞ্চ হবে তা এখনো জানা যায়নি।

প্রসঙ্গত, ইন্টেল কোর আই৫ ১০২০০এইচ সিপিইউ এবং ৬০ হার্টজ ডিসপ্লে রিফ্রেশ রেট সহ গত বছরের আগস্ট মাসে লঞ্চ হওয়া অরিজিনাল রেডমি জি ল্যাপটপের দাম ৫,২৯৯ ইউয়ান বা প্রায় ৬০,৩০০ টাকা ছিল।

Redmi G 2021 ল্যাপটপ স্পেসিফিকেশন ও ফিচার

সদ্য লঞ্চের মুখ দেখা রেডমি জি ২০২১ ল্যাপটপে ১৬.১ ইঞ্চির ডিসপ্লে দেখা যাবে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ এবং ব্লু-লাইট নিয়ন্ত্রণের জন্য এটি TUV Rheinland সার্টিফিকেশন সহ এসেছে। আগেই বলেছি, এই ল্যাপটপ দুটি প্রসেসর ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। সেক্ষেত্রে, ল্যাপটপের ইন্টেল ভ্যারিয়েন্টে, এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০৫০ গ্রাফিক্স কার্ড সহ ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৫-১১২৬০এইচ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অন্যদিকে, এএমডি ভ্যারিয়েন্টে থাকছে, এনভিডিয়া জিফোর্স ৩০৬০ গ্রাফিক্স কার্ড সমেত এএমডি রাইজেন ৭ ৫৮০০ প্রসেসর। এই দুটি ভ্যারিয়েন্টই উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে চলবে।

স্টোরেজের কথা বললে ল্যাপটপে ডিফল্ট রূপে ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি এসএসডি পাওয়া যাবে। এতে ওয়াই-ফাই ৬ কানেকশন উপলব্ধ। অডিও সিস্টেমের ক্ষেত্রে, ডিটিএস : এক্স আলট্রা ৩ডি (DTS:X Ultra 3D) টেকনোলজির সাপোর্ট মিলবে, যা দুর্দান্ত সারাউন্ড সাউন্ড অভিজ্ঞতা অফার করবে। এছাড়া অন্যান্য ফিচারের মধ্যে সামিল থাকছে, ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট, একটি থ্রী-লেভেল ব্যাকলিট কীবোর্ড এবং শাওমির নিজস্ব শাও এআই (Xiao AI) ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট।

রেডমি জি ২০২১ ল্যাপটপের, ইন্টেল ভ্যারিয়েন্টে, ১৮০ ওয়াট পাওয়ার অ্যাডাপ্টার এবং ডুয়েল ফ্যান সহ হিট ডিসিপেশন সিস্টেম বর্তমান। তবে, এএমডি ভ্যারিয়েন্টের ক্ষেত্রে ২৩০ ওয়াটের পাওয়ার অ্যাডাপ্টার পাওয়া যাবে। এই ভ্যারিয়েন্টেও ইন্টেল মডেলের ন্যায় হিট ডিসিপেশন সিস্টেম আছে। আবার অতিরিক্ত ভাবে ডুয়েল ১২ভি ফ্যান, চারটি এয়ার আউটলেট এবং পাঁচটি কোপার হিট পাইপ সামিল থাকছে এএমডি ভ্যারিয়েন্টে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।