ইন্টেল প্রসেসর সহ লঞ্চ হল Redmi G গেমিং ল্যাপটপ

redmi-g-gaming-notebook-launched-price-and-specifications

কথা মত এবার গেমিং ল্যাপটপ নিয়েও হাজির হল রেডমি। কোম্পানি গতকাল চীনে Redmi G সিরিজের গেমিং ল্যাপটপ লঞ্চ করেছে। এই ল্যাপটপগুলি বিভিন্ন চিপসেটের সাথে এসেছে। তবে এদের ডিজাইন ও স্পেসিফিকেশন মোটামুটি একইরকম। Redmi G গেমিং ল্যাপটপগুলি ইন্টেল আই৭ পর্যন্ত প্রসেসরের সাথে এসেছে। এর দাম শুরু হয়েছে প্রায় ৫৭,০০০ টাকা থেকে। আসুন রেডমি জি গেমিং ল্যাপটপের দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Redmi G Gaming Laptop এর দাম:

রেডমি জি গেমিং ল্যাপটপ তিনটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এর Redmi G Core i5-10200H + GTX 1650 মডেলের দাম প্রায় ৫৭,০০০ টাকা। আবার Redmi G Core i5-10300H + GTX 1650 Ti ও Redmi G Core i7-10750H + GTX 1650 Ti মডেলের দাম যথাক্রমে ৬৭,৮০০ টাকা এবং ৭৫,৩০০ টাকা।

Redmi G Gaming Laptop এর স্পেসিফিকেশন:

রেডমি জি গেমিং ল্যাপটপের তিনটি মডেলেই ১৬.১ ইঞ্চি ফুল এলসিডি প্যানেল পাওয়া যাবে। এই ডিসপ্লের রেজুলেশন ১৯২০ x ১০৮০পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৮১ শতাংশ। এতে ভিউইং এঙ্গেল ১৭৮ ডিগ্রী, ৩০০ নিটস ব্রাইটনেস ও অ্যান্টি গ্লার কোটিং পাওয়া যাবে। এর মিড ও টপ মডেলে ১৪৪ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে দেওয়া হয়েছে। আবার বেস মডেলে পাবেন ৬০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে। এই ল্যাপটপগুলিতে পাবেন ৭২০পি এর ওয়েবক্যাম, ফুল সাইজ ব্যাকলিট কিবোর্ড, হ্যারিকেন কুলিং ২.০ কপার কুলিং সিস্টেম, ডুয়েল ফ্যান। এছাড়াও এতে ২x২ ওয়াট স্পিকার, ডিটিএস এক্স আলট্রা থ্রীডি সাউন্ড, উইন্ডোজ ১০ হোম, ৫১ Whr ব্যাটারি, ১৬ জিবি (২x৮ জিবি) ডিডিআর৪ র‌্যাম, ৫১২ জিবি PCIe × 4 NVMe এসএসডি আছে।

আবার কানেক্টিভিটির জন্য এতে পাওয়া যাবে ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.১, গিগাবিট ইথারনেট পোর্ট, একটি ইউএসবি ২.০ পোর্ট, দুটি ইউএসবি ৩.০ জেন২ পোর্ট, ১ টি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি এইচডিএমআই ২.০ পোর্ট ও ৩.৫ মিমি অডিও জ্যাক। আসুন এদের প্রসেসর ও জিপিইউ সম্পর্কে জেনে নিই।

Redmi G Core i5-10200H + GTX 1650:

এতে পাবেন দশম জেনারেশন ইন্টেল কোর আই৫ ১০২০০এইচ ৮ থ্রেড কোয়াড কোর প্রসেসর। এর বেস ফ্রিকোয়েন্সি ২.৪ গিগাহার্টজ এবং ম্যাক্স টার্বো ফ্রিকোয়েন্সি ৪.১ গিগাহার্টজ। এতে ৮ এমবি ইন্টেল স্মার্ট ক্যাশে আছে। গ্রাফিক্স কার্ড হিসাবে আছে NVIDIA GeForce GTX 1650।

Redmi G Core i5-10300H + GTX 1650 Ti:

এই গেমিং ল্যাপটপে আছে দশম জেনারেশন ইন্টেল কোর আই৫ ১০৩০০এইচ ৮ থ্রেড কোয়াড কোর প্রসেসর। এর বেস ফ্রিকোয়েন্সি ২.৪ গিগাহার্টজ এবং ম্যাক্স টার্বো ফ্রিকোয়েন্সি ৪.১ গিগাহার্টজ। এতে ৮ এমবি ইন্টেল স্মার্ট ক্যাশে আছে। গ্রাফিক্স কার্ড হিসাবে আছে NVIDIA GeForce GTX 1650Ti।

Redmi G Core i7-10750H + GTX 1650 Ti:

এই টপ মডেলটি দশম জেনারেশন ইন্টেল কোর আই৭ ১০৭৫০এইচ ১২ থ্রেড হেক্সা কোর প্রসেসর। এর বেস ফ্রিকোয়েন্সি ২.৬ গিগাহার্টজ এবং ম্যাক্স টার্বো ফ্রিকোয়েন্সি ৫ গিগাহার্টজ। এতে ১২ এমবি ইন্টেল স্মার্ট ক্যাশে আছে। গ্রাফিক্স কার্ড হিসাবে আছে NVIDIA GeForce GTX 1650Ti।