Redmi-র সবচেয়ে সস্তা গেমিং স্মার্টফোনে থাকবে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও শোল্ডার বাটন

Redmi Gaming smartphone specifications leaked 144hz refresh rate solder button

সাম্প্রতিক সময়ে Redmi-র M2104K10C মডেল নম্বরের ফোনটি নিয়ে বিস্তর চর্চা প্রত্যক্ষ করা যাচ্ছে। আসলে চীনের 3C সার্টিফিকেশন পাওয়া এই ডিভাইসটির, Redmi-র প্রথম গেমিং স্মার্টফোন হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। ফোনটির লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণের বিষয়ে অবশ্য রেডমি স্পষ্ট করে কিছু জানায়নি। তবে সংস্থাটি নিজেই একটি ইউবো (Weibo) পোস্টে নিশ্চিত করেছে যে, চলতি মাসেই রেডমির এই দীর্ঘ প্রতীক্ষিত গেমিং স্মার্টফোন বাজারে আসবে। এপ্রিলের যেহেতু ১৯টা দিন আমরা অতিক্রম করে এসেছি। তাই ফোনটিকে মাসের শেষ সপ্তাহে লঞ্চ করা হবে বলে অনুমান করা যাচ্ছে। এদিকে লঞ্চের আগেই Sina Finance নামে একটি চীনা পাবলিকেশন এই হ্যান্ডসেট সর্ম্পকে কয়েকটি তথ্য প্রকাশ করেছে।

তারা জানিয়েছে যে, রেডমির গেমিং স্মার্টফোন পাঞ্চ হোল ডিজাইনের ( টপ-সেন্টার সেলফি ক্যামেরা কাটআউট) Samsung E4 অ্যামোলেড ডিসপ্লের সঙ্গে আসবে। অসাধারণ গেমিং এক্সপিরিয়েন্স দেওয়ার জন্য এটি ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে৷ আবার ব্ল্যাক শার্ক সিরিজের মতো রেডমির প্রথম গেমিং স্মার্টফোন শোল্ডার বাটন সহ আসছে বলে জল্পনা চলছে। যা গেমিংয়ের এক অনবদ্য অভিজ্ঞতা দেবে।

ইতিমধ্যেই গুঞ্জন চলছে যে এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ চিপসেট ব্যবহার করা হবে৷ ব্যাটারি ক্যাপাসিটি সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি। তবে এতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করার কথা 3C সার্টিফিকেশন সাইট থেকে জানা গিয়েছিল। এছাড়া গেমিং স্মার্টফোন হলেও এটিতে ৬৪ মেগাপিক্সেলের Sony IMX686 প্রাইমারি সেন্সরযুক্ত রিয়ার কোয়াড-ক্যামেরা সেটআপ থাকবে বলে একাধিক রিপোর্টে ইঙ্গিত দেওয়া হয়েছে।

আবার ফোনটির ভারতে আসারও পূর্ণ সম্ভাবনা রয়েছে। এর ইন্ডিয়ান ভ্যারিয়েন্ট M2104K10I (I কথার অর্থ India) মডেল নম্বর সহ ইতিমধ্যে ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস)-এর ছাড়পত্রও পেয়েছে। সেক্ষেত্রে, রেডমির পরিবর্তে ফোনটি পোকো ব্র্যান্ডিং সহ লঞ্চ হবে বলে টিপস্টারেরা দাবি করছেন। রেডমির জেনারেল ম্যানেজার নিশ্চিত করেছেন যে এটি সবচেয়ে সস্তা গেমিং স্মার্টফোন হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন