১২ জিবি র‌্যামের সাথে লঞ্চ হলো Redmi K20 Pro প্রিমিয়াম এডিশন

  

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমি কয়েকদিন আগেই ঘোষণা করেছিল যে তাদের Redmi K20 সিরিজ ৩ মিলিয়ন অর্থাৎ ৩০ লক্ষের বেশি বিক্রি হয়ে গেছে। এরপর কোম্পানি ঘোষণা করে যে তারা রেডমি কে ২০ প্রো-র আপগ্রেড ভার্সন লঞ্চ করবে। গতকালই শাওমি সেই ফোন লঞ্চ করেছে। রেডমি কে ২০ প্রো প্রিমিয়াম এডিশন সাধারণ ভার্সনের থেকে অনেক বেশি শক্তিশালী। আসুন এই ফোনটি সম্পর্কে জেনে নিই।

Redmi K20 Pro Premium Edition : স্পেসিফিকেশন

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

সাধারণ রেডমি কে ২০ প্রো তে স্নাপড্রাগণ ৮৫৫ প্রসেসর ছিল। তবে প্রিমিয়াম এডিশনে স্নাপড্রাগণ ৮৫৫ প্লাস প্রসেসর দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে পাবেন ১২ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ। ফোনের অন্যান্য ফিচার সাধারণ ভার্সনের মতো রাখা হয়েছে।

Redmi K20 Pro Premium Edition : দাম

প্রিমিয়াম এডিশন এর ৮ জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম প্রায় ২৭,০০০ টাকা। আবার ৮ জিবি + ৫১২ জিবি ভ্যারিয়েন্ট ও ১২ জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে প্রায় ৩০,০০০ টাকা ও ৩২,০০০ টাকা।

Redmi K20 Pro স্পেসিফিকেশন :

এই ফোনে ডুয়াল সিম সাপোর্টের সাথে অ্যান্ড্রয়েড ৯ পাই ভিত্তিক MIUI ১০ অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে। Redmi K20 Pro ফোনে ৬.৩৯ ইঞ্চি এমোলেড ফুল এইচডি প্লাস ডিসপ্লে আছে। যার আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং স্ক্রিন রেজল্যুশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। এছাড়াও এতে পাবেন ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৫৫ সিরিজ প্রসেসর। আবার গ্রাফিক্সের জন্য এড্রেনো ৬৪০ ও পাওয়া যাবে।

Redmi K20 Pro ক্যামেরা :

ক্যামেরার কথা বললে Redmi K20 Pro ফোনে তিনটি রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল IMX586 সেন্সির, সেকেন্ডারি ক্যামেরা আলট্রা ওয়াইড সেন্সরের সাথে ১৩ মেগাপিক্সেল। এছাড়াও ৮ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স দেওয়া হয়েছে। কোম্পানি দাবি করেছে এই ফোন লো লাইট ফোটোগ্রাফি ও ৯০ এফপিএস এ স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে। সামনের ক্যামেরার কথা বললে এই ফোনে ২০ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফ্রন্ট ক্যামেরায় পোর্ট্রেট মোড় ফটো নেওয়ার জন্য AI এর সাহায্য নেওয়া হয়েছে । 

Redmi K20 Pro ব্যাটারি ও কানেক্টিভিটি :

Redmi K20 Pro ফোনে ২৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি আছে। চারজিংএর জন্য এই ফোনে ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। এছাড়াও ৩.৫ এমএম হেডফোন জ্যাক, ওয়াইফাই, ব্লুটুথ প্রভৃতি আছে।

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

পড়ুন : অবিশ্বাস্য দামে Redmi 8A ৫০০০ mAh ব্যাটারির সাথে ভারতে আসছে

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন