ডুয়েল সেলফি ক্যামেরার সাথে লঞ্চ হল 5G ফোন Redmi K30 5G Racing Edition

Redmi K30 5G Racing Edition

চীনের স্মার্টফোন কোম্পানি শাওমি তার Redmi K30 লাইনআপের আরও একটি স্মার্টফোন লঞ্চ করেছে। এই স্মার্টফোনটির নাম Redmi K30 5G Racing Edition। এই স্মার্টফোনটি দুনিয়ার সর্বপ্রথম কোয়ালকমের আপগ্রেডেড স্ন্যাপড্রাগন ৭৬৮ চিপসেটের সঙ্গে এসেছে। এছাড়া এই স্মার্টফোনকে এক্সট্রিম অথবা স্পিড এডিশনও বলা যেতে পারে। নতুন প্রসেসরের কারণে এই স্মার্টফোনে ৫জি সাপোর্ট পাওয়া যাবে এবং এর পারফরম্যান্স স্ন্যাপড্রাগন ৭৬৫ এবং ৭৬৫জি এর থেকে ভালো হবে।

Redmi K30 5G Racing Edition দাম এবং উপলব্ধতা

রেডমি কে ৩০ ৫জি রেসিং বা স্পিড এডিশনের দাম ১,৯৯৯ চীন ইউয়ান যা ভারতীয় মুদ্রায় ২১,৩০০ টাকার কাছাকাছি। এই স্মার্টফোনটিকে JD.com -এ লিস্ট করা হয়েছে। এই ফোনটির প্রি-বুকিং ১৪ মে থেকে শুরু হবে এবং ওই দিন সকাল ১০টা থেকে ফোনটিকে ফ্ল্যাশ সেলে বিক্রি করা হবে। এই স্মার্টফোনটি ডিপ সি শিমার, মিন্ট আইস ব্লু, পার্পল জেড ফ্যাক্টরি এবং টাইম মনোলগ রঙে বিক্রি করা হবে।

Redmi K30 5G Racing Edition স্পেসিফিকেশন

স্পেসিফিকেশনের কথা বলতে গেলে এই নতুন রেডমি কে ৩০ রেসিং বা স্পিড এডিশনে কোয়ালকমের নতুন চিপসেট ছাড়া আর কিছুই তেমন নতুন নেই। নতুন প্রসেসর এর সাথে ফোনে উন্নত গেমিং এবং পারফরম্যান্স দেখা যাবে। এই নতুন প্রসেসরে ৫জি মোডেম ইন্টিগ্রেট করা হয়েছে। এই নতুন রেসিং এডিশন ডুয়াল মোড SA/NSA 5G সাপোর্ট করে। হ্যান্ডসেটে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে।

এছাড়া এই স্মার্টফোনটির ডিসপ্লে ৬.৬৭ ইঞ্চি এবং এর রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ। এই স্ক্রিন ফুল এইচডি প্লাস রেজোলিউশন যুক্ত এবং অ্যাসপেক্ট রেশিও ২০ : ৯।

ফোনের পিছনে ৬৪ মেগাপিক্সেলের সোনি আইএমএক্স৬৮৬ প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল এর আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ৫ মেগাপিক্সেল এর ম্যাক্রো লেন্স, এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর যুক্ত কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। এছাড়া রয়েছে ২০ মেগাপিক্সেলের প্রাইমারি এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর যুক্ত ডুয়েল সেলফি ক্যামেরা। এই ক্যামেরাটি স্ক্রিনের উপরে পাঞ্চ-হোলের মধ্যে রয়েছে।

এছাড়া এই স্মার্টফোনে রয়েছে হেডফোন জ্যাক, ইউএসবি টাইপ-সি পোর্ট, ৫জি কানেক্টিভিটি যুক্ত ডুয়াল সিম, ব্লুটুথ, এনএফসি, আই আর ব্লাস্টার এবং জিপিএস/এ-জিপিএসের মত ফিচার। এছাড়া এই স্মার্টফোনে রয়েছে একটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারী যা ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করে।