Redmi K30 5G Speed Edition নতুন প্রসেসর সহ আজ লঞ্চ হচ্ছে, থাকবে মোট ৬টি ক্যামেরা

Redmi K30 5G Speed Edition

আজ চীনে লঞ্চ হবে Redmi K30 5G Speed Edition। কয়েকদিন আগেই শাওমির উইবো অ্যাকাউন্ট থেকে নতুন এই ফোনের লঞ্চের তারিখ জানানো হয়। আজ সকাল ১১.৩০ মিনিটে রেডমি কে ৩০ ৫জি স্পিড এডিশন কে লঞ্চ করা হবে। আপনাকে জানিয়ে রাখি যে Xiaomi তাদের Redmi K30 সিরিজে ইতিমধ্যেই বেশ কয়েকটি ফোন নিয়ে এসেছে। যেগুলি হল Redmi K30, Redmi K30 5G, Redmi K30 Pro ও Redmi K30 Pro 5G Zoom Edition । 

নাম দেখেই বুঝতে পারছেন রেডমি কে ৩০ স্পিড এডিশন ফোনটি রেডমি কে ৩০ ৫জি এর আপগ্রেড ভার্সন হবে। নতুন এই স্পিড এডিশনের বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৮জি প্রসেসর ও বড় ডিসপ্লে থাকবে। কোয়ালকম সদ্য এই প্রসেসর লঞ্চ করেছে। যদিও ফ্রন্ট ক্যামেরা ও প্রসেসর সম্পর্কে সঠিক তথ্য কোম্পানির পোস্ট থেকে জানা যায়নি। তবে ফোনের ছবি দেখে পরিষ্কার এতে ডুয়েল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এবং কোয়ালকম প্রসেসর দেওয়ার কথা জানিয়েছে XDA Developers।

Redmi K30 5G Speed Edition স্পেসিফিকেশন :

রেডমি কে ৩০ ৫জি স্পিড এডিশন ৬.৬৭ ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে আসতে পারে। যার আসপেক্ট রেশিও ২০:৯ ও রেজুলেশন ১০৮০ × ২৪০০ পিক্সেল । এর ডিসপ্লে ডিজাইন ডুয়েল হোল পাঞ্চ এবং ধারগুলো কার্ভড। এই ডিসপ্লের রিফ্রেশ রেট  ১২০ হার্জ। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৮ জি প্রসেসরের সাথে আসবে। স্টোরেজের কথা বললে ফোনটি একটি স্টোরেজ ভ্যারিয়েন্টে আসতে পারে – ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি।

ওয়েবসাইট অনুযায়ী এই ফোনের পিছনে চারটি ক্যামেরা আছে। যার প্রাইমারি সেন্সর ৬৪ মেগাপিক্সেল ও আরেকটি ক্যামেরা ৫ মেগাপিক্সেল। যদিও অন্য দুটি ক্যামেরার মেগাপিক্সেল জানা যায়নি। এই ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে, যেখানে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনটি অ্যান্ডয়েড ১০ ভিত্তিক MIUI 11 অপারেটিং সিস্টেমের সাথে আসবে।