ভারতে আসছে সস্তা ফোন Redmi K30 5G, থাকবে ৮ জিবি পর্যন্ত র‌্যাম

redmi-k30-5g-to-launch-in-india-soon-with-two-colours

গতবছরে চীনে লঞ্চ হয়েছিল Redmi K30 5G। এরপর এবছরের জানুয়ারিতে ভারতীয় সার্টিফিকেশন সাইট BIS এ ফোনটিকে দেখা গিয়েছিল। মনে করা হচ্ছিলো ফোনটিকে শীঘ্রই ভারতে লঞ্চ করা হবে। যদিও এখনও শাওমি এই ৫জি ফোনকে ভারতে আনেনি। তবে এবার এই ফোনটি শীঘ্রই ভারতে আসতে পারে বলে জানা গেছে। আজ টিপ্সটার ঈশান অগ্রবাল জানিয়েছেন, ভারতে খুব শীঘ্রই লঞ্চ করা হতে পারে Redmi K30 5G কে।

তিনি আরও বলেছেন রেডমি কে৩০ ৫জি ফোনটি ফ্রস্ট হোয়াইট এবং মিস্ট পার্পল কালারে আসবে। এছাড়াও ভারতে এই ফোনের তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট থাকবে, যেগুলি হল ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। যদিও ঈশান ফোনটিকে ঠিক কবে ভারতে লঞ্চ করা হবে তা জানান নি।

প্রসঙ্গত BIS সার্টিফিকেশন ওয়েবসাইটে Redmi K30 5G এর মডেল নম্বর ছিল ‘M2001G7AI’। চীনেও ফোনের মডেল নম্বরটি একই। এই ফোনে ফোনে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ফুল এইচডি প্লাস ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ২০:৯ ও পিক্সেল রেজুলেশন ১০৮০ × ২৪০০ পিক্সেল। এর ডিসপ্লে ডিজাইন ডুয়েল হোল পাঞ্চ এবং ধারগুলো কার্ভড। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে।

রেডমি কে৩০ ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যেখানে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনটি অ্যান্ডয়েড ১০ ভিত্তিক MIUI 11 অপারেটিং সিস্টেমের সাথে এসেছে। এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ২ মেগাপিক্সেল, ৫ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফির জন্য এই ফোনে ২০ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল ডুয়েল ফ্রন্ট ক্যামেরা আছে। চীনে এই ফোনের দাম শুরু হয়েছিল প্রায় ২০,০০০ টাকা থেকে।