Redmi K30 Pro ও Redmi Note 10S ফোনের জন্য এল MIUI 12.5 আপডেট

redmi-k30-pro-redmi-note-10s-starts-getting-miui-12-5-update

Redmi K30 Pro ও Redmi Note 10S স্মার্টফোনের জন্য এবার MIUI 12.5 আপডেট রোলআউট করতে শুরু হল Xiaomi৷ MIUI কাস্টম স্কিনের লেটেস্ট ভার্সন হিসাবে আসা এই MIUI 12.5 কে গত ডিসেম্বরে প্রথম ঘোষণা করা হয়েছিল। পুরনো ভার্সনের তুলনায় এটি একগুচ্ছ নয়া ফিচার সহ এসেছে, যার মধ্যে আছে- ডায়নামিক ওয়ালপেপার, আপডেটেড নোটিফিকেশন সাউন্ড, MIUI+ প্রভৃতি।

রেডমি কে৩০ প্রো স্মার্টফোনে V12.5.2.0.RJKCNXM বিল্ড নম্বর সহ এমআইআউআই ১২.৫ আপডেট এসেছে। আপডেটটি ‘স্টেবেল বিটা’ ফেজে রয়েছে। ফলে এটি শুরুতে হাতেগোনা কিছু ইউজারদের কাছে উপলব্ধ হবে৷ তবে কিছু দিন পর সমস্ত রেডমি কে৩০ প্রো ব্যবহারকারীর কাছে এটি পৌঁছে যাবে বলে আশা করা যায়।

অন্যদিকে, GSM Arena-র রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, ইউরোপে 12.5.3.0 RKLEUXM, অন্যান্য গ্লোবাল মার্কেটে 12.5.5.0 RKLMIXM, ও ভারতে 12.5.2.0 RLLINXM বিল্ড নম্বর সহ আপডেটটি Redmi Note 10S স্মার্টফোনে রোলআউট হচ্ছে। বিকল্প হিসেবে শাওমির ফার্মওয়্যার আপডেটার ওয়েবসাইট থেকে রম ডাউনলোড করা যাচ্ছে। সেখানে অঞ্চল ভেদে স্মার্টফোনটির সমস্ত কাস্টম রম তালিকাভুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, রেডমি নোট ১০এস ভারতে ১৩ মে লঞ্চ হচ্ছে। তাই সফটওয়্যার আপডেটটি আগে থেকেই ডিভাইসে প্রি-ইনস্টলড থাকার সম্ভাবনা আছে। আবার এটাও হতে পারে যে লঞ্চের পর শাওমি ফোনে আপডেট রোলআউট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।