১২ জিবি RAM ও স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর সহ আসছে Redmi K30 Pro Zoom Edition

redmi-k30-pro-zoom-edition-12gb-ram-and-512gb-storage-variant-spotted-online

শাওমির সাব ব্র্যান্ড রেডমি কিছুদিন আগে চীনে Redmi K30 Pro Zoom Edition লঞ্চ করেছিল। এই ফোনটি কে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের সাথে বাজারে আনা হয়েছে। এবার এই ফোনের নতুন একটি ভ্যারিয়েন্ট লঞ্চ করা হতে পারে। সম্প্রতি চীনের রিটেলার ওয়েবসাইটে রেডমি কে ৩০ প্রো জুম এডিশন এই ভ্যারিয়েন্টটিকে দেখা গেছে। যদিও কোম্পানির তরফে এই ভ্যারিয়েন্ট কবে লঞ্চ হবে তা না জানালেও শীঘ্রই যে এই ভ্যারিয়েন্ট আসবে তা বলার অপেক্ষা রাখেনা।

চীনের রিটেলার ওয়েবসাইট JD.com এ Redmi K30 Pro Zoom Edition এর ১২ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কে অন্তর্ভুক্ত করা হয়েছে। ওয়েবসাইট অনুযায়ী, এই ভ্যারিয়েন্টের দাম আরএমবি ৪,৪৯৯ অর্থাৎ প্রায় ৪৭,৫০০ টাকা। এদিকে নতুন এই ভ্যারিয়েন্টে স্টোরেজ ছাড়া অন্য কোনো পরিবর্তন আনা হয়নি।

রেডমি কে ৩০ প্রো জুম এডিশন এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ দাম যথাক্রমে প্রায় ৪০,৯০০ টাকা ও ৪৩,০০০ টাকা। আপাতত এই ফোনকে চীনে লঞ্চ করা হয়েছে। আশা করা যায় শীঘ্রই এই ফোন কে কোম্পানি অন্যান্য দেশে লঞ্চ করবে।

এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক MIUI ১১ অপারেটিং সিস্টেমের সাথে এসেছে। এছাড়াও এই ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি সুপার AMOLED ডিসপ্লে। যার রেজুলেশন ১০৮০ x ২৪০০ পিক্সেল। এই ফোনে পাবেন ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৪,৭০০ ,এমএএইচ ব্যাটারি। সেলফির জন্য এই ফোনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। আবার পিছনে আছে ৬৪ মেগাপিক্সেল যুক্ত কোয়াড রিয়ার ক্যামেরা।