পিছনে ৬৪ এমপি ও সামনে পপ আপ ক্যামেরা সহ আসছে Redmi K30 Ultra

redmi-k30-ultra-spotted-on-certification-site-tenaa-with-64mp-quad-camera-setup
ছবি : TENAA

Redmi K30 সিরিজে আরও একটি স্মার্টফোন আনছে Xiaomi। কয়েকদিন আগেই জানা গিয়েছিল যে কোম্পানি Redmi K40 এর উপর কাজ করছে। তবে পাশাপাশি শাওমি, রেডমি কে৩০ সিরিজের আরও একটি স্মার্টফোনকে বাজারে আনার পরিকল্পনা নিয়েছে। এই ফোনের নাম Redmi K30 Ultra। কয়েক সপ্তাহ আগে XDA Developers থেকে এই ফোনের ক্যামেরা ফিচার ফাঁস করার পর, এবার সার্টিফিকেশন ওয়েবসাইটেও রেডমি কে৩০ আলট্রা কে দেখা গেছে।

চীনের সার্টিফিকেশন ওয়েবসাইট TENAA তে সম্প্রতি Redmi K30 Ultra কে অন্তর্ভুক্ত করা হয়েছে। যেখানে ফোনটির মডেল নম্বর M2006J10C। এই সার্টিফিকেশন সাইট থেকে ফোনের বিশেষ বিশেষ ফিচার ও ডিজাইন সামনে এসেছে। এই ফোনটিকে দেখতে অনেকটাই রেডমি কে৩০ প্রো। ফোনের পিছনে গোলাকার কোয়াড ক্যামেরা সেটআপ আছে।

সার্টিফিকেশন সাইট অনুযায়ী, Redmi K30 Ultra ফোনে ২.৬ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত প্রসেসর থাকবে। এতে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হবে। এতে ডুয়েল সিম সাপোর্ট করবে। ফোনটি ৫জি কনেনেক্টিভিটির সাথে আসবে। এতে তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট থাকবে- ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ।

এর আগে XDA Developers থেকে জানা গিয়েছিল, এই ফোনটি ২০ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরার সাথে আসবে। এছাড়াও এই ফোনে ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। যদিও কোয়ালকমের বদলে আমরা এই ফোনে মিডিয়াটেক প্রসেসর দেখবো। ফোনটিতে ৪,৪০০ এমএএইচ ব্যাটারি থাকবে। এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

আপনাদের জানিয়ে রাখি কিছুদিন আগে Redmi K40 কে 3C সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গিয়েছিল। সার্টিফিকেশন ওয়েবসাইটে এই ফোনের মডেল নম্বর ছিল M2006J10C, যা রেডমি কে ৩০ আলট্রা এরও মডেল নম্বর। ওয়েবসাইট থেকে জানা গেছে এই ফোনটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে আসবে। এরসাথে এই ফোনে 5G কানেক্টিভিটি সাপোর্ট করবে। ফলে আরও বিস্তারিত তথ্য না এলে বোঝা সম্ভব নয় যে, এই ফোনটির নাম কি হবে। তবে জনপ্রিয় টিপ্সটার থেকে চীনা ওয়েবসাইটগুলি এই ফোনের নাম Redmi K30 Ultra হবে জানিয়েছে।