রেডমি আনছে সবচেয়ে সস্তা 5G ফোন, নাম ও দাম জেনে নিন

ভারতের নম্বর ওয়ান স্মার্টফোন নির্মাতা Xiaomi তাদের Redmi ব্র্যান্ডের আরও একটি স্মার্টফোনের উপর কাজ করছে। এই ফোনের নাম হবে Redmi K30i । এর আগে কোম্পানি রেডমি কে ৩০ সিরিজে ৪ টি ফোন লঞ্চ করেছিল। যেগুলি হল Redmi K30, Redmi K30 5G, Redmi K30 Pro, এবং Redmi K30 Pro Zoom। এবার আরও একটি ফোন নিয়ে আসবে। আপনাকে জানিয়ে রাখি রেডমি কে ৩০ আই, 5G কানেক্টিভিটির সাথে আসবে। এই ফোনটি হবে কোম্পানির সবচেয়ে সস্তা ফাইভজি ফোন।

Redmi K30i সম্ভাব্য দাম :

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, রেডমি কে ৩০ আই হবে কোম্পানির সবচেয়ে সস্তা ৫জি ফোন। চীনে এই ফোনের দাম হবে ১৭৯৯ ইউয়ান, যা প্রায় ১৯,৩০০ টাকার সমান। এই ফোনকে এপ্রিলে লঞ্চ করা হবে। Redmi K30i ফোনে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হবে। এছাড়াও এর ডিসপ্লে হবে ১২০হার্জ।

একজন টুইটার ব্যবহারকারী, Xiaomishka আজ এই ফোনের ছবি ও তথ্য শেয়ার করেছে। তিনি জানান Redmi K30 5G এর সস্তা ভার্সন রেডমি কে ৩০ আই জলদি বাজারে আসবে। সাথে তিনি এও বলেন Redmi K30i ফোনে ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে। মনে করিয়ে দিই যে, রেডমি কে ৩০ ফোনে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর ছিল।

তবে এছাড়া Redmi K30i সম্পর্কে আর কোনো তথ্য পাওয়া যায়নি। তবে আশা করা হচ্ছে ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ সিরিজের সাথে আসবে। যদিও কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে এই ফোন স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে আসবে। এদিকে চীনা ওয়েবসাইট ITHome জানিয়েছে শাওমি এই ফোনটি এপ্রিলের শেষে লঞ্চ করবে।