দাম ২০ হাজার টাকার কম, বাজারে আসছে 5G ফোন Redmi K30i

Xiaomi এর সাব ব্র্যান্ড Redmi শীঘ্রই তাদের নতুন মিড রেঞ্জ 5G ডিভাইস আনার তোড়জোড় শুরু করেছে। এর আগে কোম্পানি Redmi K30 5G লঞ্চ করেছিল। এবার এই সিরিজের আরেকটি ফোন বাজারে আনতে চলেছে কোম্পানি। এই ফোনের নাম Redmi K30i। যদিও Xiaomi-র তরফে এই ফোনের বিষয়ে সরাসরি কিছু জানানো হয়নি। তবে কয়েক সপ্তাহ ধরেই রেডমি কে ৩০ আই সম্পর্কে তথ্য সামনে আসছে।

এর আগে জানা গিয়েছিল Redmi K30i ফোনে ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হবে। যদিও রেডমি কে ৩০ ৫জি ফোনে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছিল। অর্থাৎ এই সিরিজের আই ভার্সনে কোম্পানি ক্যামেরা ফিচারের উপর খুব বেশি জোর দিচ্ছে না। এছাড়াও এই ফোনে MediaTek Dimensity 800 প্রসেসর থাকবে। রেডমি কে ৩০ আই ৫জি ফোনটি প্রায় ১৯,১৪৩ টাকায় বাজারে আসতে পারে।

গতকাল রেডমি কে ৩০ আই কোন রঙে আসবে এবং এটি কি স্টোরেজ বিকল্পের সাথে আসবে তা জানা গেছে। রিপোর্ট অনুযায়ী এই ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে আসবে। এছাড়াও এতে অন্যান্য স্টোরেজ বিকল্প থাকতে পারে। ফোনটি বেগুনি ও সাদা রঙে আসবে।

Redmi K30i ফোনে ফুল এইচডি প্লাস রেজুলেশনের সাথে ৬.৬৭ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকতে পারে। এর স্ক্রিন রেজুলেশন হবে ২৪০০ x ১০৮০ পিক্সেল। ফোনের ডিসপ্লে হবে পাঞ্চ হোল ডিজাইনের। এই ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। যদিও ফোনটি ঠিক কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি। তবে কিছুদিন আগে একে সার্টিফিকেশন সাইট TENAA তে দেখা গিয়েছিল। এর অর্থ শীঘ্রই ফোনটি বাজারে আসছে।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।