আসছে সস্তা ভার্সন Redmi K30i, থাকবে ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ

শাওমির সাব ব্র্যান্ড রেডমি তাদের কে ৩০ সিরিজের আরও একটি ফোনের উপর কাজ শুরু করেছে। এই ফোনের নাম Redmi K30i । মনে করা হচ্ছে Redmi K30 5G এর সস্তা ভ্যারিয়েন্ট হবে এই ফোন। রিপোর্ট অনুযায়ী এই ফোনটি কোম্পানি আগামী মাসে বাজারে আনতে পারে। আজ এই ফোনের কিছু ফিচার ফাঁস হয়েছে। যদিও কোম্পানির তরফে এই ফোন সম্পর্কে কিছু জানানো হয়নি।

একজন টুইটার ব্যবহারকারী, Xiaomishka আজ এই ফোনের ছবি ও তথ্য শেয়ার করেছে। তিনি জানান Redmi K30 5G এর সস্তা ভার্সন রেডমি কে ৩০ আই জলদি বাজারে আসবে। সাথে তিনি এও বলেন Redmi K30i ফোনে ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে। মনে করিয়ে দিই যে, রেডমি কে ৩০ ফোনে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর ছিল। এদিকে রেডমি কে ৩০ আই এর দাম ১,৭৯৯ ইউয়ান (প্রায় ১৯,০০০ টাকা) হতে পারে জানিয়েছে শাওমিশকা।

তবে এছাড়া Redmi K30i সম্পর্কে আর কোনো তথ্য পাওয়া যায়নি। তবে আশা করা হচ্ছে ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ সিরিজের সাথে আসবে। যদিও কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে এই ফোন স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্রসেসরের সাথে আসবে। এদিকে চীনা ওয়েবসাইট ITHome জানিয়েছে শাওমি এই ফোনটি এপ্রিলের শেষে লঞ্চ করবে। ফোনটি প্রথমে চীনে লঞ্চ হবে।

Redmi K30 5G যে ফিচারের সাথে এসেছিল :

ডিসপ্লে :

রেডমি কে৩০ ফোনে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ফুল এইচডি প্লাস ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ২০:৯ ও রেজুলেশন ১০৮০ × ২৪০০ পিক্সেল । এর ডিসপ্লে ডিজাইন ডুয়েল হোল পাঞ্চ এবং ধারগুলো কার্ভড।

প্রসেসর, র‍্যাম ও স্টোরেজ :

এই ফোনটির ৫জি ভ্যারিয়েন্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসরের সাথে এসেছে। কোম্পানি ঘোষণা করেছে এর ৪জি ভ্যারিয়েন্ট ও লঞ্চ করা হবে। স্টোরেজের কথা বললে ফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে – ৬ জিবি র‍্যাম+ ৬৪ জিবি, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি, ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি ।

ব্যাটারি ও সফ্টওয়্যার :

রেডমি কে৩০ ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যেখানে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনটি অ্যান্ডয়েড ১০ ভিত্তিক MIUI 11 অপারেটিং সিস্টেমের সাথে এসেছে।

ক্যামেরা :

রেডমি কে৩০ ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ২ মেগাপিক্সেল, ৫ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফির জন্য এই ফোনে ২০ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল ডুয়েল ফ্রন্ট ক্যামেরা আছে।