Redmi K40 Game Enhanced Edition ভারতে আসছে Poco ব্র্যান্ডিং সহ, পেল BIS সার্টিফিকেশন

redmi-k40-game-enhanced-edition-battery-gets-bis-certifications-india-launch-immenent-with-poco-branding

সদ্য চীনে লঞ্চ হওয়া Redmi K40 Game Enhanced Edition, রিব্র্যান্ডেড হয়ে ভারতে Poco ব্র্যান্ড নামে আত্মপ্রকাশ করবে বলে বিভিন্ন রিপোর্ট মারফত বারবার উঠে আসছে। দাবি করা হচ্ছে, Redmi-র প্রথম গেমিং স্মার্টফোনটি এদেশে Poco F3 GT নামে লঞ্চ হবে। এমনকি গতকাল একটি ই-কমার্স সাইটে পোকো এফ৩ জিটি কে রেডমি কে৪০ গেম এনহ্যান্সড এডিশনের মত স্পেসিফিকেশন সহ দেখা গেছে। যদিও এখনও পর্যন্ত Redmi বা Poco, কেউই বিষয়টি নিয়ে মুখ খোলেনি। তবে আজ জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মাও অন্যান্য টিপস্টারদের সাথে সুর মিলিয়ে একই অভিমত প্রকাশ করলেন।

মুকুল শর্মা একটি টুইটে দাবি করেছেন যে, স্মার্টফোনটির ব্যাটারি ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস-এর ছাড়পত্র পেয়েছে। তিনি আরও বলেছেন, ডিভাইসটি পোকো ব্র্যান্ডিংয়ের সাথে ভারতে আসতে পারে। আসলে অনেকদিন ধরেই রেডমির ফোন রিব্র্যান্ডেড করে ভারতে পোকো ব্র্যান্ডের অধীনে লঞ্চ করা হচ্ছে। সুতরাং, রেডমি কে৪০ গেম এনহ্যান্সড এডিশনের সাথে সেরকম কিছু ঘটার প্রত্যাশা আমরা করছি।

Redmi K40 Game Enhanced Edition স্পেসিফিকেশন ও ফিচার

রেডমি কে৪০ গেম এনহ্যান্সড এডিশন ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে সহ এসেছে। এটি এইচডিআর১০+, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করবে। ফোনে ৬ এনএম মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর, ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে। গেমিং স্মার্টফোন হওয়ায় এতে ভেপার কুলিং সিস্টেম পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৫,০৬৫ এমএএইচ ব্যাটারি, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

ফোনের পিছনে তিনটি ক্যামেরা রয়েছে। যেগুলি হল এফ/১.৬৫ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটির ক্যামেরা সেটআপের চারিপাশে আছে অ্যাম্বিয়েন্ট লাইট। এই লাইটের কালার বিভিন্ন সময় পরিবর্তন হয় এবং নোটিফিকেশন এলইডি হিসেবে কাজ করে। আবার এই ফোনটি IP53 রেটিং সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২.৫ কাস্টম ওএস-এ চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷