Redmi K40 Game Enhanced Edition ২৭ এপ্রিল বাজারে আসছে, থাকবে দুর্দান্ত ফিচার

redmi-k40-game-enhanced-edition-launch-date-set-april-27-expected-specifications-price

ফেব্রুয়ারিতে Redmi চীনে লঞ্চ করেছিল Redmi K40 সিরিজ৷ ফ্ল্যাগশিপ কিলার এই সিরিজের অধীনে এসেছিল তিনটি স্মার্টফোন Redmi K40, Redmi K40 Pro, ও Redmi K40 Pro+। আজ আবার রেডমি জানিয়েছে যে, K40 সিরিজের পরবর্তী হ্যান্ডসেট হিসেবে তারা K40 Game Enhanced Edition লঞ্চ করতে চলেছে। চীনে গেমিং ফোকাসড এই স্মার্টফোনটি আগামী ২৭ এপ্রিল লঞ্চ হচ্ছে। উল্লেখ্য, রেডমির আপকামিং গেমিং স্মার্টফোন নিয়ে সাম্প্রতিক সময়ে প্রচুর লেখালিখি হয়েছিল। তবে এটি যে K40 সিরিজের স্পেশাল এডিশন মডেল হিসেবে বাজারে পা রাখবে, তা ঘুণাক্ষরেও টের পাওয়া যায়নি।

রেডমি কে৪০ গেম এনহ্যান্সড এডিশনের বিশেষ ফিচারগুলির আভাস দেওয়ার জন্য কোম্পানি একটি জিআইএফ ইমেজ রিলিজ করেছে। উন্নত গেমিং এক্সপিরিয়েন্স দেওয়ার জন্য, রেডমির প্রথম গেমিং স্মার্টফোন প্রত্যাশামতো ফিজিক্যাল শোল্ডার বাটন সহ আসবে। আবার এর ট্রিপল ক্যামেরা সেটআপটি লম্বভাবে অবস্থান করবে। এছাড়া জিআইএফ ইমেজে প্রাইমারি ক্যামেরা লেন্সের ওপরে এবং তৃতীয় লেন্সের নীচে লাইট রিং লক্ষ্য করা গিয়েছে।

সম্প্রতি M2102K10C ও M2104K10C মডেল নম্বর সহ শাওমির দুটি ফোন চীনের 3C সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। ডিভাইস দুটি Redmi K40 Game Enhanced Edition-এর ভ্যারিয়েন্ট বলে জল্পনা চলছে। এতে 5G কানেক্টিভিটি ও ৬৭ ওয়াট ফাস্ট চার্জার থাকার কথা 3C লিস্টিং থেকে জানা গিয়েছিল।

003itXZnly1gppz9jwmfog60u0140x7002

রেডমি কে৪০ গেম এনহ্যান্সড এডিশন, রেডমি কে৪০ সিরিজের প্রতিটি ফোনের মতো ৬.৬৭ ইঞ্চি সুপার অ্যামোলেড E4 স্ক্রিন সহ আসবে বলে মনে হচ্ছে। আবার এগজিস্টিং কে৪০ সিরিজে সর্বোচ্চ ১২০ হার্টজ রিফ্রেশ রেট রয়েছে। কিন্তু গেমিং ফোন হওয়ায় জন্য কে৪০ গেম এনহ্যান্সড এডিশনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট পাওয়া যাবে” আবার এতে ডাইমেনসিটি ১২০০ প্রসেসর ব্যবহার করা হবে।

ভারতেও রেডমি কে৪০ গেম এনহ্যান্সড এডিশন স্মার্টফোন আসার সথেষ্ট সম্ভাবনা আছে। M2104K10I মডেল নম্বর সহ ফোনটির ইন্ডিয়ান ভ্যারিয়েন্ট ইতিমধ্যে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর ছাড়পত্রও পেয়েছে। খুব সম্ভবত এটি রিব্র্যান্ডেড হয়ে পোকো এফ সিরিজের ফ্ল্যাগশিপ ফোন হিসেবে ভারতে পা রাখতে পারে। ফোনটির দাম প্রায় ২,০০০-২,৫০০ চাইনিজ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ২৩,০০০-২৯,০০০ টাকা) হতে পারে বলেও জল্পনা রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন