Redmi K40 Game Enhanced Edition চীনের পর এবার আসছে গ্লোবাল মার্কেটে

Redmi k40 game enhanced edition spotted on Google play console global launch imminent

Xiaomi-র সাব ব্র্যান্ড Redmi কয়েক সপ্তাহ আগেই তাদের প্রথম গেমিং স্মার্টফোন Redmi K40 Game Enhanched Edition লঞ্চ করেছে। মিডিয়াটেক ডায়মেনসিটি ১২০০ প্রসেসরের সাথে আসা এই ফোনটি আপাতত চীনের বাজারে উপলব্ধ। সাশ্রয়ী মূল্যে আসার কারণে রেডমির ঘরেলু মার্কেটে ফোনটি চাহিদা ব্যাপক। এই কারণেই কোম্পানি ফোনটিকে গ্লোবাল মার্কেটে আনার পরিকল্পনা নিচ্ছে। আজ রেডমি কে৪০ গেম এনহ্যান্সড এডিশন কে গুগল প্লায় কনসোলে (Google Play Console) দেখা গেছে।

টিপস্টার, মুকুল শর্মা আজ গুগল প্লে কনসোলে Redmi K40 Game Enhanced Edition কে খুঁজে পান। এখান থেকে জানা গেছে, ফোনটি ফুল এইচডি প্লাস রেজোলিউশন ও ৪৪০ পিপিআই পিক্সেল ডেন্সিটির ডিসপ্লে, অ্যান্ড্রয়েড ১১ ওএস, ৮ জিবি র‌্যাম ও ডাইমেনসিটি ১২০০ প্রসেসর সহ আসবে। এই একই ফিচার সহ ফোনটি চীনেও লঞ্চ হয়েছিল।

এদিকে জল্পনা চলছে Redmi K40 Game Enhanched Edition ফোনটি ভারতে Poco F3 GT নামে আসবে। যদিও পোকো-র তরফে এ বিষয়ে এখনও কিছু নিশ্চিত করা হয়নি। তবে ভারতের জন্য নতুন F সিরিজের একটি ফোনের ওপর তারা কাজ করছে বলে সাক্ষাৎকার জানিয়েছে।

Redmi K40 Game Enhanced Edition : স্পেসিফিকেশন ও ফিচার

রেডমি কে৪০ গেম এনহ্যান্সড এডিশন ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২.৫ কাস্টম ওএস-এ চলবে। এতে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সহ ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে। এই ফোনে ৬ এনএম মিডিয়াটেক ডায়মেনসিটি ১২০০ প্রসেসর, ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে। গেমিং স্মার্টফোন হওয়ায় এতে ভেপার কুলিং সিস্টেম পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে রয়েছে ৫,০৬৫ এমএএইচ ব্যাটারি, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৬৫ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনটির ক্যামেরা সেটআপের চারিপাশে আছে অ্যাম্বিয়েন্ট লাইট। এই লাইটের কালার বিভিন্ন সময় পরিবর্তন হয় এবং নোটিফিকেশন এলইডি হিসেবে কাজ করে। আবার এই ফোনটি IP53 রেটিং সহ এসেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন