Redmi K40 Game Standard Edition এই বিশেষ প্রসেসর সহ ২৭ এপ্রিল লঞ্চ হতে পারে

Redmi K40 Game Standard Edition master lu benchmarking reveals dimensity 1100 soc

Redmi-র ঘরেলু মার্কেটে আগামী ২৭ এপ্রিল লঞ্চ হচ্ছে কোম্পানির প্রথম গেমিং স্মার্টফোন Redmi K40 Game Enhanced Edition৷ অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল মারফত গত পরশুদিন Redmi একথা নিজেই ঘোষণা করেছে৷ তবে ওই দিন Redmi K40 Game Enhanced Edition ছাড়াও রেডমির আরও একটি গেমিং স্মার্টফোন লঞ্চ হওয়ার সম্ভাবনা উঁকি দিচ্ছে৷ আসলে Master Lu চিনা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম উইবোতে একটি পোস্টার শোয়ার করেছে, যা ইঙ্গিত দিচ্ছে, Redmi K40 Game Enhanced Edition ছাড়াও একটি Standard Edition মডেল ২৭ এপ্রিল লঞ্চ হতে পারে।

প্রসঙ্গত, 3C সার্টিফিকেশন সাইটে M2102K10C ও M2104K10C মডেল নম্বর সহ রেডমির দুটি ফোন ছাড়পত্র পেয়েছিল। এটি রেডমির দুটি গেমিং স্মার্টফোন হবে বলে এতদিন জল্পনা চলছিল। কিন্তু রেডমি একটি গেমিং স্মার্টফোন লঞ্চের কথাই ঘোষণা করেছে। দুটি স্মার্টফোনেই 5G কানেক্টিভিটি ও ৬৭ ওয়াট ফাস্ট চার্জার থাকার কথা 3C লিস্টিং থেকে জানা গিয়েছিল।

এদিকে Master Lu, M2102K10C মডেল নম্বরের একটি রেডমি ফোনের বেঞ্চমার্ক স্ক্রিনশট উইবোতে শেয়ার করেছে। মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ চিপসেট, ৮ জিবি র‌্যাম, ২৫৬ জিবি স্টোরেজ, এবং ফুল-এইচডি প্লাস ডিসপ্লে সহ ফোনটির সেখানে টেস্ট হয়েছে। Master Lu বেঞ্চমার্কে M2102K10C স্মার্টফোনের মোট স্কোর ৭,৫৮,২৪৮।

এখন দেখার বিষয় হল, রেডমি ওই দিন কে৪০ গেম এনহ্যান্সড এডিশন ও রেডমি কে৪০ গেমিং স্ট্যান্ডার্ড এডিশন নামে দুটি স্মার্টফোন লঞ্চ করবে কিনা। রেডমি কে৪০ গেম এনহ্যান্সড এডিশন, রেডমি কে৪০ সিরিজের প্রতিটি ফোনের মতো ৬.৬৭ ইঞ্চি সুপার অ্যামোলেড E4 স্ক্রিন সহ আসবে বলে মনে হচ্ছে। বিদ্যমান Redmi K40 সিরিজে সর্বোচ্চ ১২০ হার্টজ রিফ্রেশ রেট রয়েছে।‌ কিন্তু গেমিং ফোন হওয়ায় জন্য কে৪০ গেম এনহ্যান্সড এডিশনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট পাওয়া যাবে। আবার এতে ডাইমেনসিটি ১২০০ প্রসেসর ব্যবহার করা হবে।

ভারতেও রেডমির প্রথম গেমিং স্মার্টফোন আসার সথেষ্ট সম্ভাবনা আছে। M2104K10I মডেল নম্বর সহ ফোনটির ইন্ডিয়ান ভ্যারিয়েন্ট ইতিমধ্যে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর ছাড়পত্রও পেয়েছে। খুব সম্ভবত এটি রিব্র্যান্ডেড হয়ে পোকো এফ সিরিজের ফ্ল্যাগশিপ ফোন হিসেবে ভারতে পা রাখতে পারে। ফোনটির দাম প্রায় ২,০০০-২,৫০০ চাইনিজ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ২৩,০০০-২৯,০০০ টাকা) হতে পারে বলেও জল্পনা রয়েছে‌।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন