Redmi K40 Gaming Enhanced Edition মিডিয়াটেক ডায়মেনসিটি ১২০০ প্রসেসরের সাথে লঞ্চ হল

Redmi K40 Gaming Enhanced Edition launched with mediatek Dimensity 1200 soc AMOLED display price specifications

প্রত্যাশামতোই আজ Xiaomi তাদের ঘরেলু মার্কেটে লঞ্চ করল Redmi K40 Game Enhanced Edition। এটি কোম্পানির প্রথম গেমিং স্মার্টফোন হিসেবে বাজারে এসেছে। এর আগে আমরা রেডমি কে৪০ সিরিজে তিনটে স্মার্টফোন লঞ্চ হতে দেখেছি – Redmi K40, Redmi K40 Pro ও Redmi K40 Pro+। এই তিনটে ফোনেই ছিল স্ন্যাপড্রাগন ৮০০ সিরিজের প্রসেসর। তবে রেডমি কে৪০ গেম এনহ্যান্সড এডিশন মিডিয়াটেক ডায়মেনসিটি ১২০০ প্রসেসর এর সাথে এসেছে। এছাড়াও এই ফোনে পাওয়া যাবে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট, IP53 রেটিং, ৬.৬৭ ইঞ্চি AMOLED ডিসপ্লে। আবার এই ফোনের একটি “Bruce Lee King of Kung Fu”  স্পেশাল এডিশনও লঞ্চ করা হয়েছে। এই এডিশনে ব্ল্যাক স্ট্রিপের সাথে ইয়োলো কালার দেখা যাবে। আসুন Redmi K40 Game Enhanced Edition এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নিই।

Redmi K40 Game Enhanced Edition এর দাম

রেডমি কে৪০ গেম এনহ্যান্সড এডিশন মোট পাঁচটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ লঞ্চ হয়েছে। এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১,৯৯৯ ইউয়ান ( প্রায় ২৩,০০০ টাকা)। আবার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ কিনতে ব্যয় করতে হবে যথাক্রমে ২,১৯৯ ইউয়ান (প্রায় ২৫,৩০০ টাকা) ও ২,৩৯৯ ইউয়ান (প্রায় ২৭,৬০০ টাকা)। ফোনটির ১২ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ও ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের মূল্য রাখা হয়েছে যথাক্রমে ২,৩৯৯ ইউয়ান (প্রায় ২৭,৬০০ টাকা) ও ২,৬৯৯ ইউয়ান (প্রায় ৩১,৬০০ টাকা)।

Redmi K40 Game Enhanced Edition সিলভার ও ব্ল্যাক কালারে এসেছে। অন্যদিকে “Bruce Lee King of Kung Fu” এডিশনের ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে, ২,৭৯৯ ইউয়ান ( প্রায় ৩২,২০০ টাকা)।

Redmi K40 Game Enhanced Edition এর স্পেসিফিকেশন

রেডমি কে৪০ গেম এনহ্যান্সড এডিশনে আছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট ৪৮০ হার্টজ। ডিসপ্লের অন্যান্য স্পেসিফিকেশনের মধ্যে আছে HDR10+ সার্টিফিকেশন, ডিসিআই-পি৩ কালার গ্যামেট ইত্যাদি। এতে ব্যবহার করা হয়েছে ৬ এনএম মিডিয়াটেক ডায়মেনসিটি ১২০০ প্রসেসর। ফোনটি ভেপার কুলিং সিস্টেম সহ এসেছে। ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য Redmi K40 Game Enhanced Edition-এ ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এর প্রাইমারি ক্যামেরা এফ/১.৬৫ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও আছে ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

ফোনটির ক্যামেরা সেটআপের চারিপাশে আছে অ্যাম্বিয়েন্ট লাইট। এই লাইট বিভিন্ন সময় পরিবর্তন হয় এবং নোটিফিকেশন এলইডি হিসেবে কাজ করে। আবার এই ফোনটি IP53 রেটিং সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২.৫ কাস্টম ওএস-এ চলবে।

রেডমি কে৪০ গেম এনহ্যান্সড এডিশনে পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৫,০৬৫ এমএএইচ ব্যাটারি। যার সাথে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই ফোনে Dolby Atmos এবং Hi-Res audio সহ JBL টিউনড ডুয়েল স্পিকার দেওয়া হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন