জল্পনার অবসান, ২৫ ফেব্রুয়ারি লঞ্চ হবে Redmi K40, জেনে নিন দাম ও ফিচার

redmi-k40-launch-date-set-february-25-expected-price-and-specifications.jpg

গতমাসে, শাওমির সাব ব্রান্ড রেডমি জানিয়েছিল, তারা ফেব্রুয়ারিতে Redmi K40 সিরিজের স্মার্টফোন লঞ্চ করবে। নির্দিষ্টভাবে তখন তারিখ উল্লেখ না করলেও আজ সরকারিভাবে বহুচর্চিত Redmi K40 স্মার্টফোন লঞ্চের দিনক্ষণের ঘোষণা হয়ে গেল। ওয়েইবোতে একটি পোস্টার আপলোড করে রেডমি জানিয়েছে, আগামী ২৫ ফেব্রুয়ারি তারা Redmi K40 লঞ্চ করবে। Redmi K40 Pro-র এর ওপরেও সংস্থাটি কাজ করছে৷ সেটি চলতি বছরের দ্বিতীয় কোয়ার্টারে লঞ্চ হবে বলে আমাদের অনুমান।

Redmi K40-এর স্পেসিফিকেশন অবশ্য এখনও রেডমির পক্ষ থেকে জানানো হয়নি৷ তবে টিপ্সটাররা রেডমির আসন্ন এই কে৪০ সিরিজ সম্পর্কে বিভিন্ন তথ্য ফাঁস করেছন। ইতিমধ্যে রেডমির জেনারেল ম্যানেজার লু ওয়েবিং বলেছেন, Redmi K40 সিরিজের ফোনের ডিসপ্লেতে এখনও পর্যন্ত দেখা সবচেয়ে ছোট পাঞ্চ হোল থাকবে। এছাড়া, রেডমি কে৪০ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে আসতে পারে বলে জানা গেছে।

এছাড়াও এই ফোনে ডুয়েল স্টেরিও স্পিকার থাকবে। যদিও ঠিক কি ধরণের স্পিকার সিস্টেম এতে ব্যবহার করা হবে তা জানা যায়নি। সম্প্রতি, M2012K11AC এবং M2012K11C মডেল নম্বর সহ রেডমির দুটি ফোন চীনের 3C সার্টিফিকেশন লাভ করেছিল। এরপরেই জল্পনা শুরু হয়েছিল, ফোনদুটি আদতে Redmi K40 এবং Redmi K40 Pro। 3C সার্টিফিকেশন সাইট থেকে আমরা জেনেছিলাম, ডিভাইসগুলি ৫জি রেডি এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Redmi K40 সিরিজে থাকা চিপসেটের বিষয়ে অনেকেই ভিন্ন মত পোষণ করছেন। রিপোর্ট বলছে, Redmi K40 হ্যান্ডসেটে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর বা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার হতে পারে। অন্যদিকে এর প্রো ভ্যারিয়েন্টে থাকবে ফ্ল্যাগশিপ প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৮৮।

চীনের ঘরেলু মার্কেটে Redmi K40-এর আনুমানিক দাম হতে পারে ২,৯৯৯ ইউয়ান, অঙ্কে যা ৩৪,০০০ টাকার সমান। Redmi K40-র রিটেল বক্সের ছবি সামনে আসার পর, ফোনটি চার্জার বিহীনভাবে লঞ্চ হতে পারে বলে জল্পনা শুরু হয়েছিল। যদিও, চার্জার না থাকার বিষয়টি এখনও সরকারিভাবে নিশ্চিত করা যায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন