ফেব্রুয়ারিতে লঞ্চ হবে Redmi K40 সিরিজ, থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর

redmi-k40-officially-teased-with-snapdragon-888-soc-launching-in-february-price-tipped

অবশেষে Redmi K40 সিরিজ নিয়ে মুখ খুললো Xiaomi। এতদিন টিপ্সটাররা এই সিরিজ নিয়ে বিভিন্ন কথা বললেও, কোম্পানির তরফে কিছু জানানো হয়নি। তবে আজ শাওমির জেনারেল ম্যানেজার চীনা মাইক্রোব্লগিং সাইট Weibo তে রেডমি কে ৪০ সিরিজের টিজার পোস্ট করেছেন। জানা গেছে Redmi K40 সিরিজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ৪,০০০ এর বেশি এমএএইচ ব্যাটারি সহ আসবে। আবার এই সিরিজের দাম শুরু হবে ২,৯৯৯ ইউয়ান থেকে (প্রায় ৩৪,০০০ টাকা)।

জানিয়ে রাখি রেডমি কে ৪০ সিরিজে দুটি ফোন থাকতে পারে – Redmi K40 ও Redmi K40 Pro। কিছু দিন আগে এই সিরিজের প্রো ভ্যারিয়েন্টের রেন্ডার সামনে এসেছিল। ওই রিপোর্টে আমরা জানিয়েছিলাম যে এই ফোনটি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ আসার সম্ভাবনা আছে। আবার আজ জানা গেছে Redmi K40 ফোনটি মিডিয়াটেকের সবচেয়ে শক্তিশালী প্রসেসর ডাইমেনসিটি ২০০০ এর সাথে লঞ্চ হবে।

যদিও শাওমির জেনারেল ম্যানেজার এই সিরিজের নির্দিষ্ট কোনো ফোনের কথা জানাননি। তিনি কেবল এটাই নিশ্চিত করেছেন যে, এই সিরিজে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকবে। আবার এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের OLED ডিসপ্লে দেওয়া হবে। এছাড়াও এই সিরিজের ফোনে ৪,০০০ এমএএইচ এর বেশি ব্যাটারি দেওয়া হবে বলে তিনি জানিয়েছেন। ফলে যেহেতু শাওমির বেশিরভাগ ফোন এখন ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসছে, সেহেতু এই সিরিজেও একই ক্যাপাসিটির ব্যাটারি দেখা যেতে পারে।

Redmi K40 সিরিজের লঞ্চ ডেট ও দাম

শাওমি জেনারেল নিশ্চিত করেছেন রেডমি কে৪০ সিরিজ আগামী ফেব্রুয়ারিতেই চীনের বাজারে চলে আসবে। যদিও তিনি নির্দিষ্ট করে কোনো লঞ্চ ডেট জানান নি। আবার এই সিরিজের স্ট্যান্ডার্ড মডেলের দাম ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৪,০০০ টাকা) হবে বলেও তিনি স্পষ্ট করেছেন।