Redmi K40 Pro ও K40 Pro+ স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে লঞ্চ হল, জানুন দাম

redmi-k40-pro-and-k40-pro-plus-launched-snapdragon-888-soc-price-specification-availability

কথামতো আজ একটি অনলাইন ইভেন্টের মাধ্যমে রেডমি (Redmi) চীনে লঞ্চ করলো K40 সিরিজের লেটেস্ট স্মার্টফোন K40, K40 Pro, এবং K40 Pro+। এই সিরিজের প্রিমিয়াম দুই মডেল হিসাবে Redmi K40 Pro, এবং K40 Pro+ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়াও রেডমি কে৪০ প্রো ও কে৪০ প্রো প্লাস ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা, HDR 10+ সাপোর্ট, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে, ডলবি এটমস সাপোর্টেড স্টিরিও স্পিকার। আসুন এই দুটি ফোনের সম্পূর্ণ স্পেসিফিকেশন, দাম ও লভ্যতা সম্পর্কে জেনে নিই।

Redmi K40 Pro স্পেসিফিকেশন এবং দাম

রেডমি কে৪০ প্রো ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড পাঞ্চ-হোল ডিসপ্লে। এই ডিসপ্লের রেজোলিউশন ১০৮০ x ২৪০০ পিক্সেল, সর্বোচ্চ ব্রাইটনেস ১,৩০০ নিটস, রিফ্রেশ রেট ১২০ হার্টজ, এবং টাচ স্যাম্পলিং রেট ৩৬০ হার্টজ। স্ক্রিন বেঞ্চমার্ক প্ল্যাটফর্ম ডিসপ্লেমেট (Displaymate) ফোনটির ডিসপ্লেকে A+ রেটিং দিয়েছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। সাথে আছে ৮ জিবি অব্দি LPDDR5 র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ।

ক্যামেরার কথা বললে, Redmi K40 Pro-র পিছনে তিনটি ক্যামেরা বর্তমান। যার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল Sony IMX686 সেন্সর। এছাড়াও অন্য দুটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। আবার ফোনটির পাঞ্চ হোলের মধ্যে আছে ২০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ কাস্টম স্কিনে চলবে। এই ফোনে আছে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪, ৫২০ এমএএইচ ব্যাটারি। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি উপলব্ধ। ফোনটির ওজন ১৯৬ গ্রাম এটি ৭.৮ মিমি পাতলা।

রেডমি কে৪০ প্রো ফোনের দাম শুরু হয়েছে ২,৭৯৯ ইউয়ান থেকে, যা প্রায় ৩১,৫০০ টাকা। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের। আবার এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ২,৯৯৯ ইউয়ান, যা প্রায় ৩৩,৮০০ টাকা। ফোনটি ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টও পাওয়া যাবে, যার দাম ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৭,০০০ টাকা)৷ ফোনটি ড্রিমল্যান্ড, আইসি হোয়াইট, গ্লস ব্ল্যাক কালাহ অপশনে এসেছে।

Redmi K40 Pro+ স্পেসিফিকেশন এবং দাম

রেডমি কে৪০ প্রো+ ফোনের যাবতীয় স্পেসিফিকেশন কে৪০ প্রো-র অনুরূপ। পার্থক্য বলতে এটি শুধুমাত্র ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে। আবার ৬৪ মেগাপিক্সেল Sony IMX686 সেন্সরের পরিবর্তে এখানে প্রাইমারি ক্যামেরা হিসেবে আছে ১০৮ মেগাপিক্সেল Samsung HM2 সেন্সর।

ফোনটির ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ৪১,৬০০ টাকা)। K40 Pro-র মতো এটি একইরকম কালার অপশনে পাওয়া যাবে।

এই ফোন দুটির গ্লোবাল লঞ্চ কবে তা এখনও জানা যায়নি। তবে আমাদের অনুমান বছরের দ্বিতীয় কোয়ার্টারে এই ফোন দুটি গ্লোবাল মার্কেটে পা রাখবে। এই সিরিজের স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্ট, অর্থাৎ Redmi K40 এর স্পেসিফিকেশন ও দাম জানতে এখানে ক্লিক করুন

টেলিগ্রামে খবর পেতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.