Redmi K40 ফোনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর সহ আসবে

redmi-k40-pro-mi-10-5g-tenaa-certifications-design-and-key-specifications-leaked.jpg

Redmi K40 সিরিজ বেশ দীর্ঘ সময় ধরেই জল্পনার কেন্দ্রবিন্দুতে ছিল। তবে গতকাল, যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে রেডমির জেনারেল ম্যানেজার লু ওয়েবিং উইবো পোস্টের মাধ্যমে ঘোষণা করেছেন, আগামী ২৫ ফেব্রুয়ারি চীনে Redmi K40 সিরিজ লঞ্চ হবে। যদিও এই সিরিজের স্পেসিফিকেশন কি হবে তা তিনি জানান নি। কিছুদিন আগে Redmi K40 এবং Redmi K40 Pro হ্যান্ডসেটকে চীনের 3C সার্টিফিকেশন সাইটে স্পট করা হয়েছিল। যেখান থেকে আমরা এদের ফাস্ট চার্জ স্পিড সর্ম্পকে জানতে পেরেছিলাম। মাইস্মার্টপ্রাইস এর রিপোর্ট অনুযায়ী, রেডমি কে৪০ এবং কে৪০ প্রো এবার TENAA-র ছাড়পত্র পেয়েছে। TENAA সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত করার ফলে স্মার্টফোনদুটির সম্পূর্ণ ডিজাইনের পাশাপাশি আংশিক স্পেসিফিকেশন আমাদের সামনে এসছে। একইসাথে, শাওমির আপকামিং Mi 10 5G ফোনটিকেও TENAA-তে স্পট করা হয়েছে।

Redmi K40 এবং Redmi K40 Pro পেল TENAA-র সার্টিফিকেশন

M2012K11AC মডেল নম্বর সহ Redmi K40 ফোনটি TENAA-র ডেটাবেসে পরিলক্ষিত হয়েছে। একই মডেল নম্বর সহ ফোনটি পূর্বে 3C-র ছাড়পত্র পেয়েছিল৷ ফোনটির কোনো স্পেসিফিকেশন সেখানে উল্লেখ করা হয়নি। তবে ছবি দেখে স্পষ্ট, এর ব্যাক প্যানেলে ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে। প্যানেলের ডানদিকে একদম নীচে আড়াআড়িভাবে Redmi ব্রান্ডিং রাখা হয়েছে। তদুপরি, ফোনের ডানদিকে ভলিউম কন্ট্রোল এবং পাওয়ার অন/অফ বাটন আছে।

আবার Redmi K40 Pro ফোনটি M2012K11C মডেল নম্বর সহ TENAA-র ছাড়পত্র পেয়েছে। পূর্বে একই মডেল নম্বর সহ ফোনটি 3C-র  ডেটাবেসে দেখা গিয়েছিল। ডিজাইনের নিরিখে Redmi K40 এবং Redmi K40-এর মধ্যে খুব বেশী ফারাক থাকবেনা। TENNA-র লিস্টিং থেকে জানা গেছে, রেডমি কে৪০ প্রো ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ আসতে চলেছে।

অন্যদিকে  Mi 10 5G ফোনটিও TENAA থেকে সার্টিফিকেশন পেয়েছে। সেখানে ফোনটির মডেল নম্বর ছিল M2102J2SC। এমআই ১০ ৫জি-র ব্যাপারে বিশেষ কোনো তথ্য পাওয়া যায়নি৷ রিপোর্ট থেকে যতদূর জানা গেছে, এটি সম্প্রতি ঘোষিত হওয়া কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেটের সাথে আসতে পারে। এছাড়া, ফোনটির বাকি স্পেসিফিকেশনের বিষয়ে আমরা এখনও অন্ধকারে রয়েছি।

এর আগে 3C সার্টিফিকেশন সাইট থেকে আমরা জেনেছিলাম, রেডমি কে৪০ এবং কে৪০ প্রো ডিভাইস ৫জি কানেক্টিভিটি এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। Redmi K40 হ্যান্ডসেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার করা হবে। অন্যদিকে এর প্রো ভ্যারিয়েন্টে স্ন্যাপড্রাগন ৮৮৮ ফ্ল্যাগশিপ প্রসেসর থাকবে বলে জানা যাচ্ছে। রেডমি কে৪০ প্রো-র প্রাইমারি ক্যামেরা হিসেবে ১০৮ মেগাপিক্সেল সেন্সর থাকার সম্ভাবনা রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন