১৭ ফেব্রুয়ারি লঞ্চ হবে Redmi K40 এবং Redmi K40 Pro, থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর

redmi-k40-pro-release-date-17-february-tipped-snapdragon-888-soc

আগামী ১৭ ফেব্রুয়ারি লঞ্চ হবেRedmi K40 এবং Redmi K40 Pro। এই সিরিজের ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হবে। আবার এতে থাকবে 2K ডিসপ্লে। যদিও কোম্পানির তরফে রেডমি কে ৪০ সিরিজের লঞ্চ ডেট এখনও ঘোষণা করা হয়নি। তবে চীনের মাইক্রো ব্লগিং সাইট Weibo তে শেয়ার করা এই সিরিজের একটি পোস্টার থেকে আমরা এর লঞ্চ ডেট জানতে পেরেছি। গত কয়েকমাস ধরেই Redmi K40 সিরিজ চর্চার বিষয় ছিল। রেডমি জেনারেল আগেই নিশ্চিত করেছিলেন এই সিরিজ ফেব্রুয়ারিতে লঞ্চ হবে।

Weibo তে শেয়ার করা ছবি থেকে যদিও Redmi K40 এবং Redmi K40 Pro এর ডিজাইন সম্পর্কে কিছু জানা যায়নি। কেবল এখানে লঞ্চ ডেটের সাথে এই সিরিজে ব্যবহৃত প্রসেসর সম্পর্কে ধারণা পাওয়া গেছে। ছবি দেখে অনুমান করা যায় যে এটি কোনো রিটেল ওয়েবসাইট থেকে নেওয়া হয়েছে।

ছবি -Weibo

কয়েকদিন আগে রেডমি জেনারেল ম্যানেজার Lu Weibing একটি স্ক্রিনশট শেয়ার করে দেখিয়েছিলেন, Redmi K40 ফোনটি প্রায় ৩৫ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে। পাশাপাশি ফোনটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে সহ আসবে। এর পিক্সেল রেজোলিউশন হবে ১০৮০ x ২৪০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। টিপ্সটার অভিষেক যাদব জানিয়েছেন, এই ফোনটি ৬.৫ ইঞ্চি ডিসপ্লে সহ আসতে পারে। আবার এতে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহার করা হবে।

অন্যদিকে Redmi K40 Pro ফোনে থাকবে স্নাপড্রাগণ ৮৮৮ প্রসেসর। এতে পাঞ্চ হোল ডিসপ্লে দেওয়া হবে। আবার পিছনে থাকতে পারে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড ক্যামেরা সেটআপ। ফোনের ব্যাটারি ৪,৫০০ এমএএইচ এর বেশি হবে। রিপোর্ট অনুযায়ী, রেডমি কে৪০ সিরিজের স্ট্যান্ডার্ড মডেলের দাম ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৪,০০০ টাকা) হবে বলে।