Redmi K40 Pro ফোনে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ও পাঞ্চ হোল ডিসপ্লে

redmi-k40-pro-render-leak-suggest-punch-hole-display-quad-rear-camera

গত বছর স্মার্টফোন বাজার থেকে বেশ ভালোই লাভের মুখ দেখেছে Xiaomi। বলতে গেলে, বিশ্বব্যাপী মহামারী পরিস্থিতি সংস্থার ফোন ব্যবসায় তেমন কোনো প্রভাব-ই ফেলেনি! ফলে, বিশেষজ্ঞ মহল এবং চীনা টেক জায়ান্টটি নিজেই নতুন বছরটিকে নিয়ে বেশ আশাবাদী! এমনকি বিগত সপ্তাহগুলিতে সংস্থাটি, তার Mi বা Redmi সাব-ব্র্যান্ডের অধীনে দু-তিনটি নতুন হ্যান্ডসেটও বাজারে নিয়ে এসেছে। এদিকে সম্প্রতি জল্পনা শুরু হয়েছে যে, খুব শীঘ্রই সংস্থাটি তার মিড রেঞ্জ সিরিজ Redmi K এর অধীনে একটি নতুন ফোন লঞ্চ করতে পারে, যাতে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ বেশ কিছু প্রিমিয়াম ফিচার থাকবে এবং স্মার্টফোনটির দামও হবে বেশ সাশ্রয়ী! জল্পনা চলছে, এই নতুন ফোনটি Redmi K40 Pro নামে বাজারে আসতে পারে।

চীনের টেকসাইট MyDriver থেকে রেডমি কে৪০ প্রো এর আজ একটি রেন্ডার ফাঁস করা হয়েছে। যদিও ফোনটি যে সত্যি Redmi K40 Pro নামে বাজারে আসবে, তার নিশ্চিত কোনো প্রমান মেলেনি। তবে পূর্বের সমস্ত তথ্য কে একত্রিত করলে এই রেন্ডার Redmi K40 Pro স্মার্টফোনটিকেই নির্দেশ করছে। উল্লিখিত রেন্ডার অনুযায়ী, এই ফোনটিতে ফ্ল্যাট ডিসপ্লে থাকবে, যার ওপরের অংশে ফ্রন্ট ক্যামেরার জন্য একটি ছোটো গোল গর্ত দৃশ্যমান। অর্থাৎ ফোনটির ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল।

REDMI K40 PRO Render Leak
ছবি ক্রেডিট –Mydriver

অন্যদিকে, ফোনটির ব্যাক প্যানেলের বামদিকে ক্যামেরা মডিউল এবং ফ্ল্যাশলাইট দেখা যাচ্ছে; সেক্ষেত্রে মনে হচ্ছে হ্যান্ডসেটটিতে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে, যার প্রাইমারি সেন্সরটি ১০৮ মেগাপিক্সেল হতে পারে। যেহেতু এই রেন্ডারে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর প্রদর্শিত হয়নি, তাই ধরে নেওয়া যেতে পারে নতুন শাওমি ডিভাইসগুলির মত এতে সাইড মাইন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যান বাটন থাকবে।

কয়েকজন টিপ্সটারের দাবি Redmi K30 সিরিজের উত্তরসূরী অর্থাৎ Redmi K40 সিরিজের ক্ষেত্রে সংস্থাটি যে ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলি চালু করবে তাতে স্টেরিও স্পিকার, ফাস্ট চার্জিং টেকনোলজি এবং কমপক্ষে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি থাকবে। সেক্ষেত্রে এই ধরণের গুজবগুলি সত্যি হবে, নাকি শাওমি এই নতুন ফোনগুলিতে আরো কোনো চমক আনবে তা জানতে আমাদের অপেক্ষা করা ছাড়া উপায় নেই।

সম্প্রতি প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী, শাওমি এই বছর স্মার্টফোন শিপিংয়ের মাধ্যমে বিশ্ববাজারে একটা বড় অংশ দখল করতে তৎপর। এক্ষেত্রে Xiaomi, ফ্ল্যাগশিপ সেগমেন্টে Apple, Huawei বা অন্য ব্র্যান্ডগুলিকে টেক্কা দিতে চাইছে। এমনকি, সংস্থাটি কমপক্ষে ২৪০ মিলিয়ন ফোনের কম্পোনেন্ট জোগাড় করার জন্য তার সাপ্লায়ারদের সাথে আলোচনা করছে বলে জানা গিয়েছে।